সাংসদ পদ ছাড়ছেন না বাবুল

86

কলকাতা: রাজনীতি ছাড়লেও আপাতত সাংসদ পদ ছাড়ছেন না বাবুল সুপ্রিয়। যদিও সংসদে তিনি কীভাবে সাংসদের দায়িত্ব পালন করবেন, তা নিয়ে ধোঁয়াশা রয়ে গেল।

পার্টির কার্যক্রম থেকে দূরে থাকলেও আসানসোলের সাংসদের দায়িত্ব তিনি পালন করে যাবেন। সোমবার সন্ধ্যায় দিল্লিতে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দ্বিতীয় দফার বৈঠকে বসেন বাবুল। সেখানে বাবুল তাঁর সিদ্ধান্তের কথা জানান। যার মোদ্দা কথা হল, আপাতত রাজনীতিকে অলবিদা জানালেও সাংসদ পদ তিনি ছাড়ছেন না।

- Advertisement -

আবেগের বশেই বাবুল সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার ব্যাপারে ফেসবুকে পোস্ট করে জানিয়েছিলেন। সেইসঙ্গে জানিয়েছিলেন, রাজনীতি থেকেও অবসর নেবেন। বিজেপির শীর্ষ নেতত্বের হস্তক্ষেপে সেই সিদ্ধান্ত যে বদলাতে চলেছে, তা বোঝা যায় এদিন। এদিন তাঁর সিদ্ধান্ত বদলের কথা বলতে গিয়ে বাবুল বারবার বিজেপির শীর্ষ নেতা জেপি নাড্ডা ও অমিত শা’র প্রতি চরম শ্রদ্ধার কথা জানিয়েছেন। তাঁদের কথা শেষ পর্যন্ত বাবুল এড়াতে পারেননি। তাই সাংসদ পদে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত থেকে তিনি সরে এলেন। দলীয় সূত্রের খবর, বাবুলকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হতে পারে।

বাবুলের সিদ্ধান্ত বদলকে তীব্র কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেস। দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ‘প্রমাণ হল বাবুল নাটক করছিলেন।‘