জ্বর-শ্বাসকষ্ট নিয়ে রায়গঞ্জ মেডিকেলে মৃত্যু ১০ দিনের শিশুর

113

রসাখোয়া: প্রবল জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মৃত্যু হল ১০ দিনের এক শিশুর। সোমবার সকালে রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের এসএনসিইউ বিভাগে শিশুটির মৃত্যু হয়েছে। মেডিকেল সূত্রে জানা গিয়েছে, মৃত শিশুর নাম সুরজ মুর্মু। বাড়ি করণদিঘি থানার রসাখোয়া গ্রাম পঞ্চায়েতের গয়েশপুর গ্রামে।

গত ২৫ সেপ্টেম্বর প্রবল জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের এসএনসিইউ বিভাগে ভর্তি হয়েছিল শিশুটি। এদিন সকাল থেকেই ওই শিশুর অবস্থা ক্রমশ অবনতি হতে থাকে। সকাল ১০টা নাগাদ শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

- Advertisement -

মৃত শিশুর মা জানান, চলতি মাসের ১৮ তারিখ রসাখোয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে সন্তানের জন্ম দেন তিনি। প্রথমদিকে তাঁর সন্তানের শারীরিক অবস্থা ভালোই ছিল। দিনপাঁচেক পর জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা দেখা দিলে তিনি সন্তানকে রসাখোয়া হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে করণদিঘি গ্রামীণ হাসপাতালে শিশুটিকে রেফার করা হয়। তবে ক্রমশ শিশুটির অবস্থার অবনতি হওয়ায় শনিবার তাকে রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার করেন কর্তব্যরত চিকিৎসক। এদিন সকালে সেখানে শিশুটির মৃত্যু হয়। একমাসে রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের শিশু বিভাগে তিনজন এবং এসএনসিইউ বিভাগে সাতজনের মৃত্যু হয়েছে বলে মেডিকেল সূত্রে খবর।