গোপাল মণ্ডল, বিন্নাগুড়ি : বিন্নাগুড়ি সংলগ্ন মোরাঘাট রেলগেটের কাছে ইন্দো-ভুটান রাজ্য সড়কের পিচ উঠে খানাখন্দে ভরে গিয়েছে। পাশাপাশি গোটা রাস্তায় বড়ো বড়ো গর্ত তৈরি হয়েছে। অল্প বৃষ্টি হলেই সেখানে জল জমে গিয়ে ডোবার আকার নিচ্ছে। এর ফলে গর্তের গভীরতা আন্দাজ করতে না পেরে প্রায়ই গাড়িচালকদের সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। পাশাপাশি সাধারণ মানুষকেও দুর্ভোগে পড়তে হচ্ছে। ভুটানের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ এই রাস্তাটি সংস্কারের দাবি তুলেছেন বাসিন্দারা।

তেলিপাড়া-শিলিগুড়িগামী ৩১ নম্বর জাতীয় সড়ক থেকে বিন্নাগুড়ি সংলগ্ন মোরাঘাট মোড় দিয়ে রাস্তাটি ভুটানের সঙ্গে যোগাযোগ রক্ষা করে। তাই এই রাস্তাটির নাম ইন্দো-ভুটান রাজ্য সড়ক। বাসিন্দারা জানান, বানারহাট যেতে হলে এই রাস্তা দিয়ে তাঁদের যাতায়াত করতে হয়। বিন্নাগুড়ি এলাকার বাসিন্দাদের বানারহাট থানা, বানারহাট হাসপাতালে যেতে হলে এই রাস্তাই ভরসা। হাসপাতালে রোগী নিয়ে যেতে হলে তাঁদের ভোগান্তির মুখে পড়তে হয়। সারা দিন এই রাস্তা দিয়ে অন্য দেশের গাড়ি যাতাযাত করে। এই গুরুত্বপূর্ণ রাস্তা দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বাসিন্দারা ক্ষুব্ধ। মোরাঘাট চা বাগানের বাসিন্দা শম্ভু ছেত্রী বলেন, মোরাঘাট রেলগেটের কাছে হাতিনালার কালভার্ট সংলগ্ন সড়কের ভাঙা অংশটি দ্রুত মেরামত করা প্রযোজন।

- Advertisement -

গয়েরকাটায় থাকা পূর্ত দপ্তরের সহকারী ইঞ্জিনিয়ার সুজয় বিশ্বাস জানান, মোরাঘাট চা বাগানের কাছে ইন্দো-ভুটান রাজ্য সড়কের যে জায়গাটি ভেঙেছে, সেই অংশটি রেলের অধীনে।  তাই রেলের তরফেই ওই অংশের মেরামত করা হবে বলে জানান তিনি। রেলসূত্রে জানানো হয়, মোরাঘাট রেলগেটের কাছে ভেঙে যাওয়া অংশটি মেরামত করার জন্য টেন্ডার হয়ে গিয়েছে। শীঘ্র রাস্তাটি মেরামতের কাজ শুরু হবে।