অশোকের হয়ে প্রচারে আসবেন বাইচুং ভুটিয়া

297

শিলিগুড়ি : ২০১৬-র বিধানসভা ভোটে তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী ফুটবল তারকা বাইচুং ভুটিয়া আগামী বিধানসভা ভোটে অশোক ভট্টাচার্যের হয়ে প্রচারে আসছেন। এই বিষয়ে বাইচুং নিজেই অশোকবাবুর হয়ে বিভিন্ন জায়গায় প্রচারে যাওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন। রাজনৈতিক মঞ্চ থেকে নয়, শিলিগুড়ি বিধানসভা ভোটের আগে অশোকবাবু জনসংযোগে বের হলে তাঁর সঙ্গে বাইচুং থাকবেন, এমনটাই ঠিক রয়েছে।

শিলিগুড়ি বিধানসভা কেন্দ্রে অশোক ভট্টাচার্য যে সিপিএমের প্রার্থী হচ্ছেন তা নিশ্চিত। সেই কারণে ইতিমধ্যেই বিভিন্ন ওয়ার্ডে দলীয় কর্মীদের নিয়ে তিনি পদযাত্রা শুরু করেছেন। গত বিধানসভা ভোটে শিলিগুড়ি বিধানসভা কেন্দ্রে অশোক ভট্টাচার্যের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস দাঁড় করিয়েছিল ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়াকে।  প্রায় ১৫ হাজার ভোটের ব্যবধানে অশোকবাবু তাঁকে পরাজিত করে শিলিগুড়ির বিধায়ক নির্বাচিত হন। কিন্তু পরবর্তীতে দলের সঙ্গে নানা বিষয়ে মতানৈক্যের কারণে তৃণমূল ছেড়ে বাইচুং নিজে একটি দল গঠন করেন।

- Advertisement -

অশোক ভট্টাচার্য যখন রাজ্যের পুরমন্ত্রী ছিলেন তখন থেকেই বাইচুংয়ের সঙ্গে তাঁর পরিচয়। বাইচুং ভুটিয়া গতবার ভোটে দাঁড়ালেও প্রচারে গিয়ে অশোকবাবুকে বারবার দাদা বলেই সম্বোধন করেছেন। সম্প্রতি বাইচুং অশোকবাবুর বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন। তাঁদের মধ্যে বেশ খানিকক্ষণ কথাও হয়েছে। পরে অশোকবাবু জানান, বাইচুং যেহেতু একটি দল গঠন করেছেন সেই ব্যাপারেই পরামর্শ নিতে এসেছিলেন। কিন্তু রাজনৈতিক মহলের সন্দেহ হয় তখন থেকেই। অশোক ভট্টাচার্যের মতো পোড়খাওয়া রাজনীতিবিদ এবারও যে ভোটের ময়দানে ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের নিজের সমর্থনে প্রচারে আনবেন তা নিশ্চিত। তাই বাইচুং ভুটিয়ার মতো ফুটবল তারকা যখন তাঁর হয়ে প্রচারে আসার কথা নিজে মুখে বলেছেন তখন আপ্লুত অশোক ভট্টাচার্য। তিনি বলেন, বাইচুং বলেছে, আমি যদি ওকে নির্বাচনের সময় আসতে বলি তবে ও আসবে। আমি অবশ্যই ওকে ডাকব। তবে ও বলেছে রাজনৈতিক মঞ্চে ও হয়তো থাকবে না, কিন্তু বিভিন্ন এলাকায় আমার সঙ্গে যাবে।

বিষয়টি নিয়ে তৃণমূলের দার্জিলিং জেলা সভাপতি রঞ্জন সরকার বলেন, তারকা আনলে কি ভোটে জেতা যাবে? আমাদের তো মমতা বন্দ্যোপাধ্যায় আসবেন। এখন অশোকবাবুকে বাইচুংয়ের সহযোগিতা নিতে হচ্ছে। ওঁর জামানত বাজেয়াপ্ত হবে। রঞ্জনবাবুর এই বক্তব্যের পালটা অশোকবাবু বলেন, শুনলাম উনি নাকি এবার ভোটে দাঁড়াচ্ছেন। উনি জামানত রক্ষা করতে পারবেন তো? উনি তো অনেক বড় বড় কথা বলছেন, উনি তাই জামানত রক্ষা করে আগে দেখান।