বলের আকৃতির বোমা, খেলতে গিয়ে বিস্ফোরণে আহত ৩ শিশু

112

মুর্শিদাবাদ: বোমাকে বল ভেবে খেলতে গিয়ে বিস্ফোরণে আহত হল তিন শিশু। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানার চর বাজিতপুর এলাকায়। আহত দুই শিশু বর্তমানে জঙ্গিপুর সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের পা ও হাতে বোমার স্প্লিন্টারের আঘাত রয়েছে। অপর শিশুকে প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে, তিন শিশুই এখন বিপদমুক্ত বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, এদিন সকালে বাজিতপুর গ্রামের বাসিন্দা সাবিনা ইয়াসমিন(১১), সুমাইয়া পারভীন(৮) বাড়ির কাছের একটি স্কুলের ফাঁকা মাঠে খেলছিল। সেই সময় মাঠে বলের মত একটি জিনিস দেখতে পেয়ে সেটা নিয়ে খেলছিল তাঁরা। আচমকাই তা হাত থেকে পড়ে যাওয়ায় বিস্ফোরণ হয়। ঘটনায় গুরুতর জখম হয় ওই দুই শিশু। একইসঙ্গে জখম হয় মাঠে উপস্থিত অপর একটি শিশুও। তবে, তাঁর আঘাত গুরুতর না হওয়ায় প্রাথমিক চিকিৎসার পর তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

- Advertisement -

স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, আসন্ন বিধানসভা নির্বাচনের আগে ওই এলাকাতে দুষ্কৃতীদের দৌরাত্ম্য বেড়ে চলেছে। বাসিন্দাদের অনুমান রাতে সেখানে বোমা তৈরির কাজ করছিল দুষ্কৃতীরা। সেখান থেকেই একটি বোমা পড়েছিল। বলের আকৃতি হওয়ায় বুঝতে না পেরে সেটি নিয়ে খেলতে যায় ওই দুই শিশু। তারপরেই এই বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয়রা আরও অভিযোগ করে জানান, মিরু শেখ, রাব্বান শেখ, আতাবুল শেখ, ইব্রাহিম শেখ সহ অন্যান্যরা কুখ্যাত দুষ্কৃতী নামে পরিচিত এলাকায়। বিভিন্ন সময় এলাকাতে বোমাবাজি থেকে শুরু করে তোলাবাজির কাজ করছে এই দুষ্কৃতীরা। পুলিশকে জানানো হলে পুলিশ এই নিয়ে এখনও কোনও ব্যবস্থা গ্রহণ করেনি।

জঙ্গিপুর পুলিশ জেলার সুপার ওয়াই রঘুবংশি বলেন, ‘বাজিতপুর এলাকাতে একটি বোমা ফেটে তিনজন শিশুর আহত হওয়ার খবর পেয়েছি। আমরা ঘটনার তদন্ত শুরু করেছি। তবে, ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। এলাকায় পুলিশ ক্যাম্প বসানো হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।’