কার্যত লকডাউনে পড়ুয়াদের পরিবারের পাশে স্কুল শিক্ষকরা

35

বালুরঘাট: কার্যত লকডাউনে কর্মহীন অনেকেই। তিনবেলা পেটের ভাত জোগাতে হিমসিম খেতে হচ্ছে বহু পরিবারকে।এমতবস্থায় একধিক স্বেচ্ছাসেবী সংগঠন থেকে শুরু ক্লাব কর্তৃপক্ষ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। এবার ত্রাতার ভূমিকায় আসরে নামল বালুরঘাট হাই স্কুল কর্তৃপক্ষ। শিক্ষকদের একান্ত উদ্যোগে মঙ্গলবার স্কুল পড়ুয়াদের অভিভাবকদের হাতে তুলে দেওয়া হল খাবার। শিক্ষকরা জানিয়েছেন, আগামীতেও স্কুল কর্তৃপক্ষ মানুষের পাশে থাকবে।

কার্যত লকডাউনে কাজ হারিয়েছে বহু পড়ুয়ার অভিভাবক। সমস্যায় জর্জরিত সেইসব পরিবারের পাশে দাঁড়াতেই উদ্যোগী হয় বালুরঘাট স্কুল কর্তৃপক্ষ। শিক্ষকদের সহযোগীতায় গড়ে তোলা হয় বিশেষ তহবিল। এরপরেই সিদ্ধান্ত হয় নিয়ম করে টানা ১৫ দিন পড়ুয়াদের অভিভাবকদের হাতে খাবার তুলে দেওয়া হবে। যা ভাবা তাই কাজ। জেলা স্কুল পরিদর্শক(মাধ্যমিক) মৃন্ময় ঘোষের উপস্থিতিতে এদিন থেকে শুরু হল বিশেষ এই কর্মসূচির। স্কুল সূত্রে খবর, পড়ুয়াদের অভিভাবকদের পাশাপাশি স্থানীয়দের মধ্যে চাহিদা অনুসারে খাবার বিতরণ করা হবে।

- Advertisement -

স্কুলের প্রধান শিক্ষক নারায়ণ কুন্ডু বলেন, করোনাবিধি মেনে সকলের মধ্যে খাবার বিতরণ করা হয়। আগামীতেও আমরা সর্বতভাবে মানুষের পাশে থাকব।’