“বাংলা মোদের গর্ব” অনুষ্ঠান ও প্রদর্শনীর উদ্ধোধন করলেন মন্ত্রী

120

আসানসোল, ১ জানুয়ারিঃ শুক্রবার পশ্চিম বর্ধমান জেলার তিনদিনের বিশেষ অনুষ্ঠান ও প্রদর্শনীর “বাংলা মোদের গর্ব” আসানসোলের কাল্লা হাসপাতাল কলোনি ফুটবলের ময়দানে শুরু হল। জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তর এই মেলার উদ্যোক্তা। রবিবার পর্যন্ত এই অনুষ্ঠান চলবে। এদিন রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক একটু অনুষ্ঠানে মধ্য দিয়ে তিনদিন ব্যাপী ওই প্রদর্শনীর উদ্বোধন করেন ।

মন্ত্রী বলেন, বিরোধীরা সব সময় সমালোচনা করে বলে থাকে রাজ্য সরকার মেলা ও খেলা নিয়ে ব্যস্ত। এটা একবারেই ঠিক নয়। এই প্রদর্শনীর মাধ্যমে সাধারণ মানুষ সরকারি প্রকল্প ও সুবিধা সম্পর্কে জানতে পারবেন। মূলত লোকশিল্পী ও শিল্পের প্রসার ও প্রচারের জন্য এই বাংলা মোদের গর্ব করা হচ্ছে। স্থানীয় শিল্পীরা এখানে অনুষ্ঠান করার সুযোগ পাবেন। কলকাতার শিল্পীরাও আসবেন। মলয় ঘটক আরও বলেন, রাজ্য সরকারের উদ্দেশ্য জেলার মানুষের কাছে সবকিছু পৌঁছে দেওয়া। এটা আগে কলকাতার মধ্যেই সীমাবদ্ধ ছিল।

- Advertisement -

পশ্চিম বর্ধমানের জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাঝি অনুষ্ঠান স্বাগত ভাষণ দেন। এছাড়াও, আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান বিধায়ক তাপস বন্দোপাধ্যায়, জেলার সভাধিপতি সুভদ্রা বাউরি, আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের দুই সদস্য অভিজিৎ ঘটক ও শ্যাম সোরেন সেখানে উপস্থিত ছিলেন। প্রদর্শনীতে মোট ১২টি স্টল রয়েছে জানা গিয়েছে।