করোনা ভাইরাসে মৃত্যু বাংলাদেশের প্রতিরক্ষা সচিবের

334

ঢাকা: করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বাংলাদেশের প্রতিরক্ষা সচিব আব্দুল্লাহ আল মহসিন চৌধুরীর। আজ সকাল সাড়ে ৯টা নাগাদ তাঁর মৃত্যু হয়। তাঁর মৃত্যু সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন বাংলাদেশের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সেলিনা হক।

গত ২৯ মে করোনার উপস্থিতির কথা জানার পরই তাঁকে ঢাকার কম্বাইনড মিলিটারি হাসপাতালে ভর্তি করা হয়। বাংলাদেশের প্রতিরক্ষা মন্ত্রকের আধিকারিক মহম্মদ ভাসানি মির্জা জানান, গত ২৯ মে আব্দুল্লাহ আল মহসিন চৌধুরীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ৬ জুন তাঁর করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল। শারীরিক অবস্থা ক্রমশ অবনতি হওয়ায় ১৮ জুন তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছিল। চিকিৎসকদের সমস্ত চেষ্টাকে বৃথা করে এদিন সকালে তাঁর মৃত্যু হয়।

- Advertisement -

জানা গিয়েছে, জানুয়ারিচে আব্দুল্লাহ আল মহসিন চৌধুরী প্রতিরক্ষা সচিব হন এবং ১৪ জুন প্রতিরক্ষা মন্ত্রকের সিনিয়র সচিব পদে পদোন্নতি হয় তাঁর। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগ দেওয়ার আগে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে ছিলেন তিনি। জানা গিয়েছে, তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মহম্মদ আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রসঙ্গত এখনও পর্যন্ত বাংলাদেশে ১.৩৭ লক্ষেরও বেশি করোনা কেস রয়েছে। করোনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১,৭৩৮।