ভারত-বাংলাদেশ সীমান্ত পরিদর্শনে আসছেন বাংলাদেশের হাইকমিশনার

450

চ্যাংরাবান্ধা: ভারত-বাংলাদেশ সীমান্ত পরিদর্শনে আসছেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহম্মদ ইমরান। তাঁর সঙ্গে প্রথম সচিব জাকির আহমেদও থাকবেন। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট, জলপাইগুড়ি জেলার ফুলবাড়ি স্থলবন্দরও পরিদর্শন করার কথা রয়েছে হাইকমিশনারের। এছাড়া তিনি হলদিবাড়িতেও যেতে পারেন বলে সূত্রের খবর। হলদিবাড়ি দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে রেল যোগাযোগ চালুর জন্য বর্তমানে জোরকদমে কাজ চলছে। সেই কাজের বিষয়ে খোঁজ নিতে তিনি হলদিবাড়ি যাবেন।

ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহম্মদ ইমরান আগামী ৩০ নভেম্বর দিল্লি থেকে আকাশপথে শিলিগুড়ি পৌঁছোবেন। ওইদিনই ফুলবাড়ি স্থলবন্দরে যাওয়ার কথা রয়েছে। কোনও কারণে ওইদিন ফুলবাড়ি সফর বাতিল হলে তিনি ৩ ডিসেম্বর ফুলবাড়ি যাবেন। ডিসেম্বরের প্রথমদিন কোচবিহারের হলদিবাড়ি এবং পরদিন চ্যাংরাবান্ধা বৈদেশিক বাণিজ্য কেন্দ্র পরিদর্শন করার কথা রয়েছে।

- Advertisement -

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এরাজ্যের উত্তরবঙ্গের ভারত-বাংলাদেশের কয়েকটি গুরুত্বপূর্ণ জায়গা পরিদর্শন করে সে সম্পর্কে খোঁজ নিতেই বাংলাদেশের হাইকমিশনার উত্তরবঙ্গে আসছেন। এনিয়ে প্রশাসনের বিভিন্ন স্তরে প্রয়োজনীয় পদক্ষেপ করার জন্য বার্তাও পৌঁছে গিয়েছে। সফর শেষে আগামী ৪ ডিসেম্বর হাইকমিশনার দিল্লি ফিরে যাবেন বলে সূত্রের খবর।