অনুপ্রবেশের অভিযোগ, বৈধ নথি ছাড়াই ভারতে ঢুকে বিপাকে বাংলাদেশি পরিবার

361

চাকুলিয়া: উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর এলাকা অনুপ্রবেশকারীদের করিডরে পরিণত হয়েছে। শুক্রবার রাতে গোয়ালপোখর থানার সোলপাড়া এলাকা থেকে কয়েকজন বাংলাদেশি সহ একজন ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করে গোয়ালপোখর থানার পুলিশ। বাংলাদেশি নাগরিকদের মধ্যে মহিলা ও শিশুও রয়েছেন। তারা সকলে একই পরিবারের সদস্য বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই বাংলাদেশি নাগরিকরা হলেন মহম্মদ রোনি (২৬), মৌসুমী আকতার (১৮), আইনামতি (৫০), সাহিনুর আকতার (১৮), আসরাফুল (১২)। দুই শিশু মাসুদ রানা (৬), রিতু খাতুন (৩)-কে জুভেনাইল হোমে পাঠানো হয়েছে। তাঁরা সবাই বাংলাদেশের ঠাকুরগাঁও জেলার হরিপুর এলাকার বাসিন্দা। তাঁদের পাশাপাশি ভারতের সোলপাড়া এলাকার বাসিন্দা বুলবুল শেখকেও এদেশে থাকতে সহযোগিতা করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।

- Advertisement -

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতরা বাংলাদেশ থেকে কয়েকমাস আগে অবৈধভাবে ভারতে এসে ইঁটভাটায় শ্রমিকের কাজ করছিলেন। কিন্তু বর্ষা চলে আসায় ইঁটভাটার কাজ বন্ধ হয়ে যাওয়ায় বৃহস্পতিবার তারা পঞ্জাব থেকে গোয়ালপোখর থানার সোলপাড়া এলাকায় আসেন। সেখানে জনৈক বুলবুল শেখ-এর বাড়িতে ওঠেন সকলে। গতকাল রাতে তাঁরা বাংলাদেশে প্রবেশের চেষ্টা করলে পুলিশ তাঁদের গ্রেপ্তার করে। ইসলামপুর জেলা পুলিশ সুপার শচীন মক্কর জানান, ধৃতদের কোনও বৈধ কাগজপত্র ছিল না। সমস্ত বিষয় খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ। শনিবার ধৃতদের ইসলামপুর আদালতে তোলা হলে বিচারক সাতদিনের পুলিশ হেপাজতের নির্দেশ দেন।