সংক্রমণের দোহাই দিয়ে টানা ১১ দিন বন্ধ ব্যাংক, প্রতিবাদে পথ অবরোধ

77

পুরাতন মালদা: করোনার দোহাই দিয়ে ১১ দিন ব্যাংক পরিষেবা বন্ধ থাকায় সমস্যায় পেনশনভোগী প্রবীণ নাগরিক সহ সাধারণ গ্রাহকরা। এর প্রতিবাদে এদিন পুরাতন মালদা রোড অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন বহু প্রবীণ ব্যক্তি। শেষ পর্যন্ত মালদা থানার পুলিশ এসে গ্রাহকদেরকে আশ্বস্ত করে ব্যাংক পরিষেবা স্বাভাবিক করার আশ্বাস দিলে অবরোধ উঠে যায়।

জানা গিয়েছে, পুরাতন মালদার ৫ নম্বর ওয়ার্ডে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের এক আধিকারিক করোনা আক্রান্ত হওয়ায় গত ২৪ তারিখ থেকে পরিষেবা বন্ধ করে দিয়েছে। ব্যাংকের এক মহিলা আধিকারিক করোনা পজিটিভ হওয়ায় আতঙ্কে অন্যান্য কর্মীরা ব্যাংক আসা বন্ধ করে দেওয়াতেই পরিষেবা মুখ থুবরে পড়ে বলে ব্যাংক সূত্রের খবর। গতকাল সোমবারও কোনও নির্দেশ ছাড়াই ব্যাংক বন্ধ থাকে। ফলে ব্যাংক গ্রাহক এবং পেনশনাররা ফিরে যেতে বাধ্য হয়। আজ সকালেও একই অবস্থা দেখে ক্ষোভে ফেটে পড়েন গ্রাহকরা।

- Advertisement -

বাধ্য হয়ে পুরাতন মালদা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। গ্রাহকদের একজন কর্মীর করোনা সংক্রমণের জেরে ১১ দিন ধরে ব্যাংক পরিষেবা বন্ধ রাখা অযৌক্তিক। এতে অনেকে ভীষণ সমস্যার মধ্যে পড়েছেন। মাসের প্রথমে অনেকের পেনশন ঢোকে। কিন্তু তাঁরা সেই টাকা তুলতে পারছেন না। ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি সেখানে যান মালদা থানার আইসি হীরক বিশ্বাস। তিনি গ্রাহকদের সঙ্গে কথা বলেন এবং ব্যাংক পরিষেবা স্বাভাবিক করার আশ্বাস দিলে অবরোধ উঠে যায়।