বীরপাড়ায় কাফ সিরাপ সহ ধৃত ১

বীরপাড়া: মদ পাচারের বেআইনি চক্র তো বটেই, নিষিদ্ধ কাফ সিরাপ, সিডেটিভ ট্যাবলেট চোরাচালানের অন্যতম কেন্দ্র হয়ে উঠেছে আলিপুরদুয়ার জেলার বীরপাড়া সহ সন্নিহিত দলমোর এলাকাটি। এমনকি পাচারের কাজে ব্যবহার করা হচ্ছে নম্বরপ্লেট বিহীন মোটরবাইক।

রবিবার সন্ধ্যায় ফের বীরপাড়ার অদূরে ডক্টরস কোঠিতে নাকা চেকিংয়ের সময় দলমোর গারোবস্তির ৩ নম্বর লাইনের বাসিন্দা রোমান বিশ্বকর্মা নামে এক যুবককে ২৪০ বোতল নিষিদ্ধ কাফ সিরাপ সহ গ্রেপ্তার করে পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর নম্বরপ্লেটবিহীন মোটরবাইকটিও। বীরপাড়া থানার ওসি পালজার ভুটিয়া বলেন, ধৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে এনডিপিএস আইনে মামলা দায়ের করা হয়েছে। সোমবার তাঁকে জলপাইগুড়ির বিশেষ আদালতে তোলা হবে।

- Advertisement -

প্রসঙ্গত, ৭ জুন বীরপাড়ায় অভিযান চালিয়ে ৩৪ হাজার সিডেটিভ ট্যাবলেট ও ৯২৮ বোতল নিষিদ্ধ কাফ সিরাপের বোতল বাজেয়াপ্ত করে পুলিশ। গ্রেপ্তার করা হয় এক ব্যক্তিকে। নিজের গ্যারেজকেই নেশার জিনিসপত্র মজুতের গুদামে পরিণত করেছিল ওই ব্যক্তি।

বীরপাড়ার অদূরে দলমোরেই কিছুদিন আগেই ব্রাউন সুগার পাচারচক্রের হদিস মিলেছে। ৪ মার্চ দলমোর গারোবস্তির এক মহিলাকে ২৫০ গ্রাম (আড়াইশো গ্রাম) ব্রাউন সুগার সহ বমাল গ্রেপ্তার করে পুলিশ। ওই মহিলা এলাকায় ব্রাউন সুগারের পুরিয়া তৈরি করে বিক্রি করত। বর্তমানে বীরপাড়া সহ সন্নিহিত এলাকায় গাঁজা, মদ, কাফ সিরাপের নেশায় উঠতি প্রজন্মের ছেলেদের আসক্ত হওয়ার ঘটনা ওপেন সিক্রেট বলে অভিযোগ স্থানীয়দের অনেকেরই।

বীরপাড়া থানার ওসি পালজার ভুটিয়া বলেন, মাদকদ্রব্য পাচারের বিরুদ্ধে লাগাতার অভিযান চালানো হবে।