চার বছরে মেসিকে ৪,৯১৩ কোটি টাকা দিয়েছে বার্সা

বার্সেলোনা : লিওনেল মেসিকে শেষ চার বছরে ৫৫ কোটি ৫২ লক্ষ ইউরোর বেশি অর্থ দিয়েছে বার্সেলোনা। ভারতীয় মুদ্রায় যা ৪,৯১৩ কোটিরও বেশি।

 

- Advertisement -

সম্প্রতি মেসির সঙ্গে আর্থিক চুক্তির খুটিনাটি প্রকাশ্যে এনেছে একটি স্প্যানিশ সংবাদপত্র। ২০১৭ সাল থেকে কোন খাতে কত টাকা দেওয়া হয়েছে, তা বিস্তারিতভাবে প্রকাশ করা হয়েছে। চলতি মরশুমের শেষে জুন মাসে বার্সার সঙ্গে মেসির চুক্তি শেষ হযে যাবে। সেই চুক্তি নবীকরণ নিয়ে এখনও আর্জেন্টাইন মহাতারকা কোনও আগ্রহ দেখাননি। ফলে মেসিকে ধরে রাখা যাবে না বুঝতে পেরে ক্লাবেরই একটা অংশ এই তথ্য ফাঁস করেছে বলে মনে করা হচ্ছে।

ওই সংবাদপত্রের তথ্য অনুযায়ী, চার মরশুমে মেসিকে ৫৫৫,২৩৭,৬১৯ ইউরো দিয়েছে বার্সেলোনা। বেতন ও অন্যান্য ক্ষেত্রে প্রতি মরশুমে মেসি ১৩৮ মিলিয়ন ইউরো করে পয়েছেন। চুক্তি নবীকরণ করার জন্য ১১ কোটি ৫২ লক্ষ ইউরোর সামান্য বেশি দেওয়া হয়েছে। লয়্যালিটি বোনাস হিসেবে দেওয়া হয়েছে প্রায় ৭ কোটি ৮০ লক্ষ ইউরো।

 

এই প্রতিবেদন প্রকাশের জেরে বার্সার সদস্য-সমর্থকরা দুভাগ হয়ে গিয়েছেন। একাংশের মতে, দীর্ঘদিন ধরে মেসিকে এত টাকা দিতে গিয়ে ক্লাবের আর্থিক সমস্যা বেড়েছে। যদিও মেসির সমর্থকদের মতে, মেসির জন্য বার্সা এর কয়েকগুণ অর্থ আয় করেছে। তাঁর জন্যই স্পনসররা ক্লাবে মোটা টাকা ঢেলেছে। করোনাকালে ক্লাবের আর্থিক সমস্যার জন্য মেসিকে দায়ী করতেই এই তথ্য ফাঁস করা হয়েছে।

 

এই তথ্য সামনে আসায় ক্লাবের ভূমিকায মেসিও ক্ষুব্ধ বলেই দাবি স্প্যানিশ সংবাদমাধ্যমের। এমন অবস্থায় মেসির ক্লাবে থাকার যেটুকুও সম্ভাবনা ছিল, তাও শেষ বলেই তারা জানিয়েছে। বিতর্কে জল ঢালতে বার্সার সভাপতি পদপ্রার্থী ভিক্টর ফন্টের দাবি, এই অর্থ মেসির প্রাপ্য। কিন্তু তাতেও মেসিকে বার্সার জার্সিতে দেখতে পাওয়ার আশা বাড়ছে না।