গড়াপেটা বিতর্কে বিদ্ধ পাঞ্জাবের ক্রিকেটার

দুবাই : সোশ্যাল দুনিয়ায় একটি ছবি পোস্ট। আর সেই পোস্টকে কেন্দ্র করে তুলকালাম। শেষ পর্যন্ত ম্যাচ গড়াপেটা বিতর্কে বিদ্ধ চলতি আইপিএলে পাঞ্জাব কিংসের ক্রিকেটার দীপক হুডা।

কার্তিক ত্যাগির শেষ ওভারের চমকপ্রদ পারফরমেন্স যদি পাঞ্জাব কিংস বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের মূল আকর্ষণ হয়ে থাকে, তাহলে সাফল্যের নিচে রয়েছে আঁধারও। নেপথ্যে লোকেশ রাহুলের দলের ব্যাটসম্যান দীপক। যিনি গতকাল খেলা শুরুর আগে সোশ্যাল দুনিয়ায় হেলমেট পরা অবস্থায় নিজের একটি ছবি পোস্ট করেন। ইঙ্গিত ছিল স্পষ্ট, তিনি প্রথম একাদশে রয়েছেন। দীপকের এই পোস্ট নিয়ে শুরু হয়েছে যাবতীয় বিতর্ক। সামনে আসছে, ম্যাচ গড়াপেটার সম্ভাবনাও।

- Advertisement -

ভারতীয় ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন শাখার তরফে স্পষ্ট নির্দেশিকা রয়েছে, ম্যাচের আগে ক্রিকেটাররা সোশ্যাল দুনিয়া ব্যবহার করতে পারবেন না। অথচ, দীপক ইনস্টাগ্রামে নিজের ছবি দিয়েছিলেন। কেন তিনি এমন কাজ করলেন, তার জবাব মেলেনি রাত পর্যন্ত। যদিও বিসিসিআইয়ে দুর্নীতি দমন শাখার তরফে পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে বলে খবর। জানা গিয়েছে, দুর্নীতি দমন শাখার প্রতিনিধিরা বিষয়টিকে ভালোভাবে নিচ্ছেন না। অনেক সময় ক্রিকেটারদের ম্যানেজার বা কোনও সংস্থা তাঁদের সোশ্যাল দুনিয়া সামলে থাকেন। দীপকের ক্ষেত্রে তেমন কিছু ঘটেছে কি না, তাও খতিয়ে দেখা হবে বলে খবর।

নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের দুর্নীতি দমন শাখার এক কর্তা বিষয়টি নিয়ে বলেন, তদন্ত শুরু হয়েছে। এখনই কিছু বলার সময় আসেনি। তবে যেভাবে নিয়ম ভাঙা হয়েছে, তা সন্দেহজনক। পাশাপাশি গত রাতের ম্যাচে রাজস্থান রয়্যালস দলের বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানের শেষ ওভারে পপিং ক্রিজের বাইরে থেকে করা ডেলিভারি আম্পায়াররা নো না ডাকায় বিস্ময় প্রকাশ করেছেন প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান ও আকাশ চোপড়া।