কর ছাড় নিয়ে আলোচনায় সৌরভরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : দিন কাটছে। দেশে করোনা সংক্রমণ কমছে। তবে পরিস্থিতি স্বাভাবিক নয় এখনও। আর তার মধ্যেই প্রবলভাবে সামনে আসছে অক্টোবরের টি২০ বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে জল্পনা।

২৮ জুনের মধ্যে বিসিসিআইকে জানাতে হবে, ভারতে কুড়ির বিশ্বকাপ আয়োজন সম্ভব কি না। কিন্তু তার আগে কালই বোর্ডকে স্পষ্ট করতে হবে, অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ হলে কর ছাড়ের সুবিধা আইসিসি পাবে কি না। টি২০ বিশ্বকাপে কর ছাড় নিয়ে জরুরি সিদ্ধান্ত নেওয়ার জন্য আজ মুম্বই পৌঁছে গিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। জানা গিয়েছে, বিকেলের দিকে বোর্ডের শীর্ষ কর্তাদের মধ্যে টি২০ বিশ্বকাপ আয়োজন ও কর ছাড় নিয়ে একদফা বৈঠকও হয়েছে। নরেন্দ্র মোদি সরকারের শীর্ষস্তরের প্রতিনিধিদের সঙ্গে এব্যাপারে আলোচনাও হয়েছে। যদিও সিদ্ধান্তের বিষয়ে এখনই মন্তব্য করতে চাইছে না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সন্ধ্যার দিকে মুম্বই থেকে বোর্ডের এক কর্তা উত্তরবঙ্গ সংবাদকে বলেন, দেশে টি২০ বিশ্বকাপ আয়োজনের আগে আইসিসির জন্য কর ছাড়ের বিষয় নিয়ে বৈঠক হয়েছে আজ। কালও হতে পারে বৈঠক। আমাদের দ্রুত কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে।

- Advertisement -

ভারতের করোনা পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। কবে পরিস্থিতি স্বাভাবিক হতে পারে, কারোর জানা নেই। এমন অবস্থায় কুড়ির বিশ্বকাপের ভারত ছাড়ো প্রায় নিশ্চিত। বিকল্প হিসেবে ওমান ও সংযুক্ত আরব আমিরশাহির সঙ্গে শ্রীলঙ্কাও এখন দৌড়ে রয়েছে। ভারতের বাইরে বিশ্বকাপ হলে বিসিসিআইয়ের ভূমিকা কী হবে, তা নিয়ে আজ সৌরভরা আলোচনা করেছেন বলে খবর। এর আগেও বিভিন্ন আইসিসি ইভেন্ট আয়োজনের সময় করছাড় নিয়ে ভারত সরকারের সঙ্গে আলোচনায় বসেছে বিসিসিআই।