টি২০ বিশ্বকাপ বাঁচানোর মহড়া বোর্ডের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : দুটি ডেলিভারি বাকি। করতে হবে ১২ রান!

ছক্কা মারা ছাড়া উপায় নেই। কিন্তু কে, কীভাবে ছক্কা হাঁকানোর কাজটা করবেন?

- Advertisement -

জবাব দেবে সময়। কিন্তু জোড়া ছক্কা না মারা গেলে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আগামী অক্টোবরে দেশের মাটিতে টি২০ বিশ্বকাপ আয়োজন করতে পারবে না, এমনটা বলাই যেতে পারে। প্রতিযোগিতা চলে যাবে ইউএইতে।

চেতন শর্মার শেষ বলে ছক্কা মারার আগে জাভেদ মিয়াঁদাদের মানসিকতা যেমন ছিল, অনেকটা তেমনই অবস্থা এখন সৌরভ গঙ্গোপাধ্যায়দের। দেশজুড়ে করোনা সংক্রমণ কমার কোনও খবর নেই আপাতত। আগামী কয়েক মাসের মধ্যে দেশের করোনা পরিস্থিতির কতটা বদল সম্ভব, তাও স্পষ্ট নয়। কিন্তু তার মধ্যেই মর্যাদার বিশ্বকাপ আয়োজন হাতছাড়া করতে চায় না বিসিসিআই।

শুধু অক্টোবরের টি২০ বিশ্বকাপ কেন? আগামী মরশুমে ঘরোয়া ক্রিকেটের ছবিটা কেমন হবে? শেষ পর্যন্ত কতগুলো প্রতিযোগিতার আয়োজন করা সম্ভব হবে করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যে, তার রূপরেখা চূড়ান্ত করাও সৌরভদের জন্য বিরাট চ্যালেঞ্জ এখন। কীভাবে পরিস্থিতির মোকাবিলা করার পাশে তুমুল চাপের মধ্যে আগামীর পথে হাঁটবেন সৌরভরা, তার দিশা মিলতে পারে ২৯ মে। সেদিন বোর্ডের বিশেষ সাধারণ সভা ডাকা হয়েছে। ভার্চুয়াল সেই বৈঠকে রয়েছে বিভিন্ন অ্যাজেন্ডা। হাজির থাকবেন দেশের সব রাজ্য ক্রিকেট সংস্থার প্রতিনিধিরা।

জানা গিয়েছে, এই বৈঠকেই ঘরোয়া ক্রিকেটের রূপরেখা চূড়ান্ত করার পাশে অক্টোবরের টি২০ বিশ্বকাপ বাঁচানোর মহড়াও হবে। তৈরি হবে কুড়ির বিশ্বকাপ নিয়ে নীল নকশাও। আজ বিকেলে নয়াদিল্লি থেকে বোর্ডের কোশাধ্যক্ষ অরুণ সিং ধুমল উত্তরবঙ্গ সংবাদকে বলেন, পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে নেই। করোনা পরিস্থিতি কোন পথে যাবে, তাও অজানা। কিন্তু তার মধ্যে ঘরোয়া ক্রিকেটের পাশে অক্টোবরের টি২০ বিশ্বকাপ আয়োজন করতেই হবে আমাদের। অলআউট যাব আমরা। শেষ দেখে ছাড়ব।