শাস্ত্রী-বিরাটের কাছে ব্যাখ্যা চাইবে বোর্ড

মুম্বই : বোর্ডের শোকজের মুখে পড়তে চলেছেন রবি শাস্ত্রী, বিরাট কোহলিরা! পাঁচ দশক পর ওভালে রূপকথার জয়। হেডিংলি-হার ঝেড়ে ফের বিন্দাস মেজাজে ভারতীয় দল। যদিও ২-১ সিরিজ এগিয়ে থাকার মাঝেও সুর কাটছে রবি শাস্ত্রীদের করোনা আক্রান্ত হওয়া। আর যা নিয়ে স্বয়ং কোচ শাস্ত্রীও বোর্ডের তোপের মুখে।

গত সপ্তাহে লন্ডনেই নিজের বইপ্রকাশ অনুষ্ঠানে কোহলিকে নিয়ে উপস্থিত ছিলেন টিম ইন্ডিয়ার হেডকোচ। অথচ, সিরিজের মাঝে বাড়তি সতর্কতা হিসেবে এই ধরনের অনুষ্ঠান এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিল বোর্ড। কিন্তু সেই পরামর্শ তোয়াক্কা করেননি শাস্ত্রী। বিসিসিআইয়ের অনুমতি নেওয়ারও প্রয়োজন মনে করেনি।

- Advertisement -

কোভিড আক্রান্ত হওয়ার পর যা বুমেরাং হয়ে ফিরেছে। সুত্রের খবর, পরামর্শ অগ্রাহ্য করে শাস্ত্রী-বিরাটদের অনুষ্ঠানে যাওয়া নিয়ে ক্ষুব্ধ বিসিসিআই। কারণ, এরফলে গোটা দলকেই ঝুঁকির মধ্যে ঠেলে দিয়েছেন শাস্ত্রীরা। বোর্ডের এক শীর্ষ আধিকারিক বলেন, বোর্ড বিষয়টি নিয়ে খোঁজখবর নিচ্ছে। তলব করা হতে পারে বিরাট, শাস্ত্রীদের। টিম ম্যানেজার গিরিশ ডোংরের ভূমিকা খতিয়ে দেখা হবে। ঘটনাটি বোর্ডকে অস্বস্তিতে ফেলে দিয়েছে। তাই হালকাভাবে নিচ্ছি না আমরা। দুজনের কাছ থেকে ব্যাখ্যা চাওয়া হবে।

বুধবারের টি২০ বিশ্বকাপের দল নির্বাচন। যে সভায় বিষয়টি নিয়ে আলোচনা হতে পারে বলে খবর। প্রসঙ্গত, ঋষভ পন্থের করোনা পজিটিভ হওয়ার পরও বিতর্ক তৈরি হয়। তখনও ভারতীয় বোর্ডের তরফে খেলোয়াড়দের নিরাপদে থাকা, কোভিড প্রোটোকল মেনে চলার কথা মনে করিয়ে দেওয়া হয়। অথচ, খোদ কোচ-অধিনায়কই নিয়মকে তোয়াক্কা না বইপ্রকাশ অনুষ্ঠানে!

অবশ্য জল গড়াবে নাকি ওভাল জয়ের নীচে ধামাচাপা পড়ে যাবে, সময়ই বলবে।