টিকার দাবিতে আন্দোলনের পথে বিসিডিএ  

86

বর্ধমান: করোনা টিকা না পেয়ে এবার সোচ্চার হল বেঙ্গল কেমিস্টস অ্যাণ্ড ড্রাগগিস্টস অ্যাসোসিয়েশন। টিকার দাবিতে বুধবার আন্দোলন শুরু করে দিলেন অ্যাসোসিয়েশনের অধীন বর্ধমান শহরের ওষুধ ব্যবসায়ীরা।  করোনা টিকা দ্রত না পেলে আগামী দিনে ওষুধের দোকান বন্ধ করে রাখার হুমকিও দেন আন্দোলনকারি ব্যবসায়িরা।

রাজ্য জুড়ে কোভিড সংক্রমনের গ্রাফ উর্ধ্বমুখী। পূর্ব বর্ধমান জেলাতেও প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতির মধ্যেও  জেলায় ভ্যাকসিনেশন নিয়ে  অচলাবস্থা কাটছে না। গত কয়েকদিন ধরে বর্ধমান মেডিকেল কলেজ সহ অনেক স্বাস্থ্য কেন্দ্রে ভ্যাকসিন দেওয়া কার্যত থমকে রয়েছে।

- Advertisement -

বিসিডিএ পূর্ব বর্ধমান জেলার এডমিনিস্ট্রেটিভ সেক্রেটারি গঙ্গাধর খাণ্ডেওয়াল বলেন, ‘রাজ্য সরকার গত ১৮ মে একটি তালিকা প্রকাশ করেছে। করোনা টিকা পাওয়ায় জন্য তাতে পেট্রোল পাম্প, হর্কাস, পরিবহন কর্মী, যৌনকর্মীদের নাম থাকলেও ওষুধ ব্যবসায়ী ও ওষুধ দোকানের কর্মীদের নাম তাতে নেই। অথচ কল্যাণী মার্কেটের বেশ কয়েকজন ওষুধ ব্যবসায়ী ও কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। এমনকি মারাও গেছেন কয়েকজন ওষুধ ব্যবসায়ী। এমতাবস্থায় তাদের টিকা না দিলে তারা দোকান বন্ধ রাখতে বাধ্য হবেন।‘