কোয়ারান্টিন সেন্টার খোলার জন্য ফালাকাটায় কলেজের তালা ভাঙলেন বিডিও

647

সুভাষ বর্মন, ফালাকাটা: কোয়ারান্টিন সেন্টার খোলার জন্য ফালাকাটায় বেসরকারি শিক্ষক শিক্ষণ কলেজের তালা ভাঙলেন বিডিও।

বৃহস্পতিবার ওই কলেজ চত্বরে কোয়ারান্টিন সেন্টারের জন্য শ্রমিকদের কাজে লাগায় প্রশাসন। কিন্তু কলেজ কর্তৃপক্ষ গেটের চাবি না দেওয়ায় শ্রমিকরা ভেতরে ঢুকে কাজ করতে পারছিলেন না। এই খবর পেয়ে ঘটনাস্থলে যান ফালাকাটার বিডিও সুপ্রতীক মজুমদার ও ফালাকাটা থানার আইসি দেবদত্ত বন্দোপাধ্যায়। ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্ট অনুযায়ী বিডিও নিজেই ওই কলেজ গেটের তালা ভেঙে দেন৷ পরে কলেজের ভেতরে শ্রমিকদের কাজে লাগানো হয়।

- Advertisement -

উল্লেখ্য, ফালাকাটার কাঁঠালবাড়ি গ্রামের একটি বেসরকারি শিক্ষক শিক্ষণ কলেজে কোয়ারান্টিন সেন্টার খোলার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। অভিযোগ, ওই কলেজ কর্তৃপক্ষ প্রশাসনকে এ ব্যাপারে সহায়তা করছে না। ব্লক প্রশাসনের তরফে পাঠানো নোটিশও কলেজ কর্তৃপক্ষ গ্রহণ করেনি৷ এদিকে ভিন রাজ্যের পরিযায়ী শ্রমিকরা ধাপে ধাপে ফিরতে শুরু করেছেন। তাই কার্যত বাধ্য হয়েই প্রশাসনের তরফে কলেজ গেটের তালা ভাঙা হয়।

বিডিও বলেন, ‘ওই কলেজ কর্তৃপক্ষ সহায়তা করছিল না। তবে গেটের তালা ভেঙে দেওয়ার পর কর্তৃপক্ষ কলেজের ভেতরের বাকি চাবিগুলি পাঠিয়ে দিয়েছে। এখানে আপাতত ২০০ জন রাখার ব্যবস্থা করা হচ্ছে।’ এদিকে ওই বেসরকারি কলেজের মালিক অশোককৃষ্ণ দত্ত বলেন, ‘প্রশাসনকে আমরা কোনও বাধা দিইনি। প্রশাসনের কাছে কলেজের শিক্ষক ও অশিক্ষক কর্মচারীদের আর্থিক সহায়তার আবেদন জানানো হয়। কিন্তু সেই আবেদনে প্রশাসন কোনও সাড়া দেয়নি।’