ক্যানসার আক্রান্ত দম্পতির চিকিৎসায় অর্থ সাহায্য বিডিওর

112

তুফানগঞ্জ: এক মেধাবী ছাত্রের ক্যানসারে আক্রান্ত বাবা-মায়ের চিকিৎসার জন্য আর্থিক সাহায্য করলেন তুফানগঞ্জ ২-এর বিডিও। ছাত্রটির পড়ালেখা যেন বন্ধ না হয় সেই কারণে ব্যক্তিগত প্রচেষ্টা করলেন বিডিও প্রসেনজিৎ কুন্ডু। শনিবার তুফানগঞ্জের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের হাতে এই সংক্রান্ত আর্থিক সাহায্য তুলে দেন।

বক্সিরহাট থানার বালাকুঠি জোড়াইমোড়ের বাসিন্দা সমীর মহন্ত। গত দু’বছর আগে হায়দরাবাদে আইআইটি পড়ার সুযোগ পান। বাবা মাধাই মহন্ত স্থানীয় একটি পাতি মিলের অস্থায়ী শ্রমিকের কাজ করেন। মিল মালিকের সহযোগিতায় মাধাই মহন্ত ছেলেকে আইআইটিতে ভর্তি করেন। মিলে কাজ করে তাঁর পড়াশোনার খরচ চালাচ্ছিলেন। কিন্তু কয়েকমাস আগে মাধাই মহন্তর স্ত্রী ক্যানসারে আক্রান্ত হন। চিকিৎসা করেও কোনও উন্নতি হয়নি। অপরদিকে নিজেও ক্যানসারে আক্রান্ত হয়ে পড়েন। তাই তাদের দুজনের চিকিৎসার উদ্দেশ্যে মুম্বইয়ের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে চিকিৎসকেরা জানান, প্রাথমিকভাবে চিকিৎসার জন্য ৬ লক্ষ টাকা খরচ হবে। এছাড়া নুন্যতম ১ বছর চিকিৎসা চলবে। তার জন্য থাকা খাওয়ার খরচও লাগবে। কিন্তু এত টাকা জোগাড় করতে অক্ষম মাধাই মহন্ত। এই অসহায় অবস্থার কথা জোড়াইমোড় ইয়ুথ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা জানতে পেরে সমীরের জন্য আর্থিক সাহায্য চেয়ে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন। এছাড়া বিভিন্ন প্রশাসনিক মহলেও যোগাযোগ করেন তাঁরা। তুফানগঞ্জ ২-এর বিডিও প্রসেনজিৎ কুন্ডু বিষয়টি জানতে পেরে ওই দম্পতির চিকিৎসার জন্য জোড়াইমোড় ইয়ুথের সদস্যদের হাতে ব্যক্তিগতভাবে দশ হাজার টাকা তুলে দেন।

- Advertisement -

প্রসেনজিৎ কুন্ডু জানান, কোনওভাবেই যেন মেধাবী ছাত্রটির লেখাপড়া বন্ধ না হয়ে যায় সেই জন্য এই সহযোগিতার। এভাবেই যদি আরও অনেকে এগিয়ে আসে। তাঁর বাবা ও মায়ের চিকিৎসার জন্য সরকারিভাবে কি সহযোগিতা করা যায় সে ব্যাপারে তুফানগঞ্জ ২-এর স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে কথা বলবেন।