ত্রাণের টাকা নয়ছয়ের অভিযোগ, প্রধানের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের বিডিও-র

214

হরিশ্চন্দ্রপুর: ত্রাণের টাকা নয়ছয়ের অভিযোগ উঠল হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের বরই গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে। ঘটনায় প্রধানের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বিডিও। জানা গিয়েছে ওই গ্রাম পঞ্চায়েত তৃণমূল কংগ্রেস পরিচালিত। স্বাভাবিকভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় রাজনৈতিক মহলে হৈচৈ পড়ে গিয়েছে।

প্রশাসন সূত্রে খবর, ২০১৭ সালে বন্যা বিধ্বস্ত হরিশ্চন্দ্রপুর থানা এলাকায় বহু বাড়িঘর ক্ষতিগ্রস্থ হয়েছিল। সেসময় সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতগুলির ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে রাজ্যকে পাঠানো হয়েছিল স্থানীয় প্রশাসনের তরফে। সেই মোতাবেক ত্রাণের অর্থ বরাদ্দ করে রাজ্য। যদিও ক্ষতিগ্রস্তদের মধ্যে সেই অর্থ বিলি না করে তা ভুয়ো অ্যাকাউন্ট সহ পরিচিতদের অ্যাকাউন্টে ট্রান্সফার করে আত্মসাতের অভিযোগ উঠেছে হরিশ্চন্দ্রপুর-১ ব্লকে বরই গ্রাম পঞ্চায়েতের প্রধান সোনামনি সাহার বিরুদ্ধে। ঘটনায় ত্রাণের অর্থ বিলিতে অনিয়মের অভিযোগ তুলে প্রধানের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন বিডিও অনির্বাণ বসু।

- Advertisement -

তিনি জানিয়েছেন, ২০১৭ সালের বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য রাজ্য সরকারের তরফে বরাদ্দ ত্রাণের অর্থ বিতরণে অনিয়ম সামনে এসেছে। ঘটনায় পুলিশে অভিযোগ জানানো হয়েছে। পুলিশ তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। এবিষয়ে প্রধান সোনামনি সাহার প্রতিক্রিয়া জানতে তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।