ভাঙা কালভার্ট পরিদর্শনে বিডিও

478

কালচিনি: কালচিনির চুয়াপাড়া চা বাগানের হাটখোলা লাইনের হাগরি ঝোরার কালভার্টটি দীর্ঘ দিন থেকে ভাঙা অবস্থায় পড়ে আছে। ফলে ওই শ্রমিক লাইনের বাসিন্দারা বাগানের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যেতে গিয়ে সমস্যার সন্মুখীন হচ্ছেন।

শ্রমিকদের অভিযোগ ওই কালভার্ট নির্মানের দাবি দীর্ঘ দিন ধরে করা হলেও কালভার্ট তৈরির জন্য কোন উদ্যোগ নেওয়া হচ্ছিল না। সোমবার কালচিনির বিডিও প্রশান্ত বর্মন ওই এলাকায় গিয়ে ভেঙে পড়া কালভার্ট পরিদর্শন করেন।

- Advertisement -

তিনি জানান, দ্রুত তিনি বাস্তুকার পাঠাবেন। কালভার্টটি রাতে দ্রুত তৈরি হয় তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন বিডিও।

বাগানের বাসিন্দারা বলেন শ্মশান ঘাট, কবরস্থান যেতে হলে ওই পথ দিয়েই যেতে হয়। মরদেহ নিয়ে যাওয়ার সময় বেশি সমস্যা হয়। এছাড়াও বর্ষায় ঝোরার জল বাড়লে ঝোরা পারাপার করা কঠিন হয়ে দাঁড়ায়।

চুয়াপাড়া গ্ৰাম পঞ্চায়েতের সদস্য সুবন্তি চিকবরাইক বলেন, ‘বেশ কয়েক বছর আগে বর্ষার জলের তোরে ভেঙে পড়ে কালভার্টটি। অস্থায়ীভাবে বাঁশের সাঁকো বানিয়ে কোন মতে যাতায়াতের ব্যবস্থা করে দেওয়া হয়। কিন্তু ওই সাঁকো বেশি দিন টেকে না। তাই কালভার্ট নির্মাণ না হলে সমস্যার স্থায়ী সমাধান হবে না। আমরা এর আগেও বিভিন্ন মহলে কালভার্ট তৈরির আবেদন জানিয়েছি।‘