পুজোর জেল্লা আগাম? ডিম আনুন ঘরে

. দৈনন্দিন ব্যস্ততায় ফেসিয়ালের সময় পাওয়া যায়নি? চটজলদি গ্লো পেতে মোক্ষম হল লেবুর রস। প্রথমে লেবুর রস নিংড়ে নিয়ে ফ্রিজে রেখে দিতে হবে। ঘণ্টা দুয়েক বাদে তাতে মধু মিশিয়ে নিলেই তৈরি ঘরোয়া পদ্ধতির ফেসিয়াল। এই প্যাক মুখে মাখলে লেবুর অ্যান্টিঅক্সিডেন্ট ফিরিয়ে আনবে মুখের জেল্লা।

.  বাড়িতে কাঁচা হলুদ বাটা থাকলে তার সঙ্গে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে তৈরি করে নেওয়া সম্ভব টারমারিক ফেসপ্যাক। ত্বকের গভীরে জমে যাওয়া ময়লা দূর করতে স্ক্রাবারের প্রয়োজনীয়তা অনুভব করলে হাতের কাছে থাকা কয়েকটি জিনিস দিয়ে এটি তৈরি করে নেওয়া সম্ভব। কাঁচা হলুদ বাটার সঙ্গে দুই চামচ বেসন, কয়েক ফোঁটা লেবুর রস আর কয়েক ফোঁটা গোলাপজল মিশিয়ে মুখে লাগাতে হবে। পনেরো থেকে কুড়ি মিনিট রেখে ধুয়ে নিলেই কেল্লাফতে।

- Advertisement -

. কাঁচা দুধের সঙ্গে মধু মিশিয়ে মুখে ঘাড়ে গলায় লাগিয়ে কুড়ি মিনিট রেখে ঈষদুষ্ণ গরম জলে ধুয়ে ফেললে দূর হবে কালচে ভাব।

. ত্বকের জন্য কাঁচা ডিমও বেশ উপকারী। একটি ডিম ফাটিয়ে সাদা অংশ বের করে নিন। কুসুম আলাদা করে নেওয়ার পর কেবল সাদা অংশ ব্রাশ দিয়ে সারা মুখে লাগান। ডিমের আঁশটে গন্ধ সহ্য করে নিতে পারলে ঝলমলিয়ে উঠবে ত্বক।

. রোদের ট্যান থেকে মুক্তি পেতে দু চামচ টক দই-এর সঙ্গে এক চামচ মধু মিশিয়ে লাগান। ল্যাকটিক অ্যাসিড উজ্জ্বল করবে আপনার ত্বককে।