উদ্বোধনের আগেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ঘরে ফাটল, ক্ষুব্ধ গ্রামবাসীরা

96

মেখলিগঞ্জ: এখনও উদ্বোধন হয়নি। তার আগেই ফাটল দেখা দিল মেখলিগঞ্জের কুচলিবাড়ি গ্রাম পঞ্চায়েতের ১০৮ ছোটো কুচলিবাড়ির অঙ্গনওয়ারী কেন্দ্রের নব নির্মিত ভবনে। ঘটনায় ক্ষোভে ফুঁসতে শুরু করেছেন গ্রামবাসীরা। ক্ষোভের আঁচ পেতেই ঠিকাদারী সংস্থার তরফে চুন দিয়ে ফাটল মেরামত করার কাজ শুরু হয়। এই খবর চাউড় হতেই স্থানীয় পঞ্চায়েত সদস্য মহম্মদ তসলিমকে নিয়ে ঘটনাস্থলে পৌঁছোন গ্রামবাসীরা। বন্ধ করা হয় ফাটল ঢাকার কাজ। গ্রামবাসীদের দাবি খুবই নিন্মমানের কাজ হয়েছে। তাই উদ্বধনোর আগেই ফাটল দেখা দিয়েছে। যে কোনও সময় ওই ভবন ভেঙে পড়়ে দুর্ঘটনা ঘটতে পারে। সেক্ষেত্রে প্রশাসনের হস্তক্ষেপ দাবি করে পুনরায় অঙ্গনওয়াড়ির ভবন নির্মাণের দাবি তুলে ধরেছেন তারা।

গ্রামবাসীরা অভিযোগ করে বলেন, ছাদ ঢালাইয়ের কাজে লোহার রডের পরিবর্তে বাঁশের কঞ্চি ব্যবহার করা হয়েছে। এতেই ভবন নির্মাণের দিনকয়ের মাথায় দেখা দিয়েছে। ঘটনায় আতঙ্কিত সকলেই। শেফালি বিবি, আঞ্জিনা খাতুনরা জানান, যেভাবে ওই অঙ্গনওয়ারি তৈরি হয়েছে তাতে তাতে বিপদের আশঙ্কা যথেষ্ট। অঙ্গনওয়ারি কেন্দ্র চালু হলেও বাচ্চাদের পাঠাব না আমরা। অন্যদিকে, অঙ্গনওয়াড়ি কেন্দ্র তৈরিতে ব্যাপক দুর্নীতি হয়েছে বলে অভিযোগ তুলে ধরেন কুদ্দুস মহম্মদ, মহম্মদ নাদু সহ অনেকেই।

- Advertisement -

এনিয়ে স্থানীয় পঞ্চায়েত সদস্য মহম্মদ তসলিম জানান, বিস্তর অভিযোগ উঠেছে। গ্রামবাসীরা নতুন করে তৈরি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ভবন নির্মাণের কথা জানিয়েছেন। বিষয়টি ব্লক প্রশাসনকে জানানো হবে।

মেখলিগঞ্জ ব্লক সিডিপিও জগদীশ বর্মন জানান, অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ভবনের কাজ ব্লক প্রশাসনের তত্ত্বাবধানে হচ্ছে। তবুও খোঁজ নিয়ে দেখছি। তিনি আরও জানান, বিষয়টি সংশ্লিষ্ট আধিকারিকদের জানাব।