বাংলায় কোভিডজয়ীর গ্রাফ ঊর্ধ্বমুখী, ৯ শতাংশের নীচে সংক্রমণের হার

414
কোভিড যুদ্ধে জয়ীরা

কলকাতা: লাগাতার ৬ দিন ধরে দৈনিক আক্রান্তের থেকে বেশি দৈনিক সুস্থের সংখ্যা। একই সঙ্গে ৯ শতাংশের নীচে সংক্রমণের হার। মঙ্গলবারের থেকেও বুধবার মৃতের সংখ্যা কম।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে মোট ৪ হাজার ১২৯ জন সুস্থ হয়ে উঠেছেন। যা এখনও পর্যন্ত রেকর্ড। অক্টোবর মাসের শেষ থেকে লাগাতার সুস্থের সংখ্যা বাড়তে থাকায় স্বাভাবিক ভাবেই সুস্থতার হারও বেড়ে ৮৮.৮৮ শতাংশ হয়েছে। রাজ্য স্বাস্থ্য দপ্তরের দাবি অনুযায়ী, সুস্থতার এখনও পর্যন্ত সর্বোচ্চ।

- Advertisement -

আগামী সপ্তাহেই রাজ্যে লোকাল ট্রেনের চাকা গড়াতে পারে। তার আগে কিন্তু মোটেও স্বস্তি দিচ্ছে না বাংলার করোনা চিত্র। স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, একদিনে বাংলায় কোভিড আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৮৭ জন। সর্বাধিক আক্রান্তের হদিশ মিলেছে কলকাতায়। উদ্বেগ বাড়িয়ে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৮৯৪ জন। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগণা (৮৭৮)। উত্তরে শতাধিক করোনা আক্রান্তের হদিশ মিলেছে দার্জিলিং, কোচবিহার ও মালদায়। এদিন রাজ্যে মোট করানা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ লক্ষ ৮৯ হাজার ৫৭৬ জন। সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৮৯ হাজার ৫৭৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৪৬ হাজার ২৬২ জন। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী রয়েছেন ৩৬ হাজার ২৪৬ জন। মোট মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৮ জনের। এর মধ্যে এ দিন প্রাণ হারিয়েছেন ৫৫ জন।

কয়েকদিনের মধ্যে লোকাল ট্রেনও চালু হয়ে যাবে। কিন্তু উর্ধ্বমুখী করোনার গ্রাফ চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের। একে উৎসবের মরশুম, উপরন্তু লোকাল ট্রেন চালু হলে দৈনিক সংক্রমণ কোথায় দাঁড়াবে, তা নিয়ে চিন্তায় গবেষকরা।