অনির্দিষ্টকালের জন্য পর্যটকদের আনাগোনায় ‘না’ বেঙ্গল সাফারি পার্কে

77
ফাইল ছবি।

উত্তরবঙ্গ সংবাদ নিউজ ডেস্ক: এবার সংক্রমণ মোকাবিলায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ হতে চলেছে শিলিগুড়ির অদূরে অবস্থিত বেঙ্গল সাফারি পার্ক। শনিবার রাজ্য জু অথরিটির তরফে এই সংক্রান্ত একটি নির্দেশিকা এসে পৌঁছোয়। তাতে স্পষ্ট করা হয়েছে, আগামীকাল অর্থাৎ রবিবার থেকে বেঙ্গল সাফারি পার্কে পর্যটকদের আনাগোনায় নিষেজ্ঞা জারি হতে চলেছে।

দেশজুড়ে ক্রমেই চড়ছে সংক্রমণের পারদ। এমতবস্থায় শনিবার থেকেই রাজ্যজুড়ে আংশিক লকডাউন কার্যকর হয়। অন্যদিকে, রেল কর্তৃপক্ষের তরফে ১৫ মে অবধি টয়ট্রেনের সমস্ত জয়রাইড বন্ধ করা হয়েছে। এরপরেই বেঙ্গল সাফারি পার্কে পর্যটকদের আনোগোনায় নিষেধাজ্ঞা জারি করল রাজ্য জু অথরিটি। বেঙ্গল সাফারি পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, সংক্রমণ মোকাবিলায় সাফারি পার্কের অন্দমহলে যথেষ্ট নিরাপত্তা অবলম্বন করা হয়েছে। বিশেষ নজর দেওয়া হচ্ছে সাফারি পার্কের পশু-পাশিদের প্রতি।

- Advertisement -

সংক্রমণ মোকাবিলায় ২০২০ সালের মার্চ মাসের মাঝামাঝিতে বেঙ্গল সাফারি পার্কের গেটে তালা পড়েছিল। একটানা বন্ধের পর সেই বছরেরই ২ অক্টোবর করোনা বিধি মেনে খোলা হয় পার্কের গেটের তালা। সংক্রমণ মোকাবিলায় পর্যটকদের আনোগোনায় জারি হয়েছিল একাধিক বিধি-নিষেধ। তবে, সংক্রমণের পারদ ক্রমেই ঊর্ধ্বমুখি হতে থাকায় ফের একবার পর্যটকদের আনাগোনায় নিষেধাজ্ঞা জারি করা হল।

বেঙ্গল সাফারি পার্কের নির্দেশক বাদল দেবনাথ বলেন, ‘আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য সাফারি পার্ক বন্ধ থাকবে পর্যটকদের জন্য। পরবর্তী নির্দেশিকা না আসা অবধি এই নির্দেশিকা বহাল থাকবে।’