বেঙ্গল সিনিয়র ক্রিকেট দলে ডাক পেল শুভম

599

তুফানগঞ্জ: বেঙ্গল সিনিয়র ক্রিকেট দলে ফিটনেস অনুশীলন পরীক্ষার জন্য ডাক পেলেন তুফানগঞ্জ শহরের লম্বাপাড়ার শুভম সরকার। গত ৮ সেপ্টেম্বর, দি ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রকাশিত যে চল্লিশ জনের সিনিয়র ক্রিকেট দলের ফিটনেসের নামের তালিকা প্রকাশিত হয়েছিল, তাতে ৩৭ নম্বরে স্থান রয়েছে শুভম সরকারের। ওই তালিকায় উত্তরবঙ্গ থেকে শুভমের পাশাপাশি আরও যে তিনজন সুযোগ পেয়েছেন তাঁরা হলেন শিলিগুড়ির ঋদ্ধিমান সাহা, মিথিলেশ দাস ও বালুরঘাটের সুমিত মোহন্ত। খুব স্বাভাবিকভাবে সিনিয়র ক্রিকেট দলের ফিটনেসের জন্য ডাক পাওয়ায় খুশির আমেজ সরকার পরিবারে।

এদিন শুভম সরকার বলেন, এখন লক্ষ্য প্রথম ১৬ জনের মধ্যে স্থান পাওয়া। পাশাপাশি, আগামীদিনে জাতীয় সিনিয়র দলের উপযোগী করে তোলা।

- Advertisement -

উল্লেখ্য, ২৪ বছর বয়সি এই ফাস্ট বলার কাম ব্যাটসম্যান শুভম সরকারের ক্রিকেট খেলার হাতে খড়ি হয়েছিল আড়াই বছর বয়সে ঠাকুরদা যতীন্দ্র নাথ সরকারের হাত ধরে বক্সিরহাট থানার বালাকুঠি গ্রামে। এরপর তুফানগঞ্জ নৃপেন্দ্র নারায়ণ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ক্রিয়া শিক্ষক সুদীপ কর ও দেবজ্যোতি সরকারের হাত ধরে ডিউস বলে হাতে খড়ি। তারপর স্থানীয় ক্রীড়াবিদ সমীর চক্রবর্তীর হাতে অনুশীলন শুরু হয়েছিল। এরপর কলকাতায় স্থানীয় তথা প্রাক্তন জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটার শিবশঙ্কর পালের হাতে অনুশীলন শুরু। ২০১৯ সালে ইডেনে অনূর্ধ্ব ২৩ বেঙ্গল ক্রিকেট টিমে সেমি ফাইনালেও খেলেছিলেন শুভম।