উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস

298
ফাইল চিত্র

কলকাতা: রাজ্যের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করছে আবহাওয়া দপ্তর। আগামী এক সপ্তাহ উত্তবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। ৩০ জুন থেকে ২ জুলাইয়ের মধ্যে কোথাও কোথাও অতি ভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯২ শতাংশ।

- Advertisement -

উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় আজ সারাদিন বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে কলকাতা ও সংলগ্ন অঞ্চলেও। হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনার একাধিক অংশেও বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস জানাচ্ছে, আজ থেকে ৩ জুলাই পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতেও বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের দু-এক জেলায় বৃষ্টি বাড়বে সোমবার থেকে। সোমবার পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার মুর্শিদাবাদ ও বীরভূম জেলায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হবে।