অনায়াস জয় দিয়ে বিজয় হাজারে শুরু বাংলার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : মন্থর শুরু। ক্রমশ গিয়ার বদল। শেষ পর্যন্ত অনায়াস জয়।

ইডেনে রবিবার সার্ভিসেসের বিরুদ্ধে ৭০ রানে জয় দিয়ে বিজয় হাজারে অভিযান শুরু করল বাংলা। টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৩১৫/৬-এর বড়ো স্কোর করেছিল অনুষ্টুপ মজুমদারের দল। জবাবে ২৪৫-এর বেশি করতে পারেনি সার্ভিসেস।

- Advertisement -

কাইফ আহমেদের (৫৩ বলে ৭৫) আগ্রাসী ব্যাটিংয়ে ভর করে মন্থর শুরুর পরও বড়ো রানে পৌঁছে গিয়েছিল টিম বাংলা। তিনি ছাড়াও অধিনায়ক অনুষ্টুপ (৫৮), শাহবাজ (২৫), অভিমন্যুরাও (৩৯) রান পেয়েছেন আজ। অনায়াস জয়ের পর বাংলার নায়ক কাইফ আহমেদ বলেন, উইকেট ব্যাটিংয়ের জন্য আদর্শ ছিল। বল পড়ে ব্যাটে আসছিল। ফলে স্ট্রোক খেলতে সমস্যা হয়নি। বাংলার জয়ে অবদান রাখতে পেরে আমি গর্বিত। সার্ভিসেস দলের বেশিরভাগ ক্রিকেটারই সর্বভারতীয় স্তরে অপরিচিত। উপরি হিসেবে ফিল্ডিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় সার্ভিসেসের অর্জুন শর্মা ব্যাট করতে পারেননি। খেলার শেষে তাঁকে হাসপাতালে নিয়ে গিয়ে স্ক্যান করাতে হয়েছে।

আইপিএল নিলামের বঞ্চনার জবাব দাও বিজয় হাজারে জিতে। দিন দুয়েক আগে কোচ অরুণ লাল এভাবেই তাঁর দলকে উৎসাহ দিয়েঠিলেন। প্রথম ম্যাচে সার্বিক পারফরমেন্সের মাধ্যমে কথা রেখেছেন বিবেক সিং (৩৯), শ্রীবৎস গোস্বামীরা (২৮)। যদিও প্রতিযোগিতার এখনও অনেক বাকি। মঙ্গলবার চন্ডীগড়ের বিরুদ্ধে ইডেনে বাংলার দ্বিতীয় ম্যাচ। তার আগে দলের বোলিং ও ফিল্ডিং কিছুটা হলেও চিন্তায় রাখছে বাংলা শিবিরকে। আউটফিল্ডে গোটা দুয়েক ক্যাচ পড়েছে আজ। পাশাপাশি ঈশান (৩১/২), আকাশ দীপ (৪৩/২), মুকেশদের (৫১/২) বোলিংয়ে লাইন লেংথ ছিল এলোমেলো। কোচ অরুণ লাল সন্ধ্যার দিকে বলেন, প্রথম ম্যাচে বড়ো জয় এসেছে। কিন্তু আমাদের আরও উন্নতি করতে হবে। দলের সবাইকে আরও বেশি দায়িত্ব নিয়ে পারফর্ম করতে হবে।