ভারতে একদিনে সংক্রামিত প্রায় ১২ হাজার, একদিনের নিরিখে সর্বাধিক

148
প্রতীকী ছবি।

নয়াদিল্লি, ১৪ জুন: অতীতের সব রেকর্ড ভেঙে গেল রবিবার। ভারতে ২৪ ঘণ্টায় প্রায় ১২ হাজার মানুষ সংক্রামিত হলেন করোনা ভাইরাসে। একদিনের নিরিখে এই বৃদ্ধি সর্বাধিক। মোট সংক্রামিতের সংখ্যাও সাড়ে তিন লক্ষের কাছাকাছি চলে গিয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১,৯২৯ জন সংক্রামিতের খোঁজ পাওয়া গিয়েছে। মোট সংক্রামিতের সংখ্যা ৩,২০,৯২২ জন। অ্যাকটিভ রোগীর সংখ্যা ১,৪৯,৩৪৮। দেশে মোট মৃত্যু হয়েছে ৯১৯৫ জনের। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩১১ জনের। এর আগের ২৪ ঘণ্টায় ৩৮৬ জনের মৃত্যু হয়েছিল দেশে। মৃত্যুর সংখ্যা কমাই এখন একমাত্র আশার আলো। সব মিলিয়ে ভারতে এখন করোনায় মৃত্যুর হার ২.৮৭ শতাংশ।

- Advertisement -

স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১,৬২,৩৭৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮০৪৯ জন। আগের দিনের থেকে বেড়েছে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা। ভারতে করোনায় সুস্থতার হার পেরিয়ে গিয়েছে ৫০ শতাংশ। এই মুহূর্তে সুস্থতার হার ৫০.৬০ শতাংশ।

দেশের মধ্যে সংক্রামিতের সংখ্যা সবথেকে বেশি মহারাষ্ট্রে। ওই রাজ্যে সংক্রামিতের সংখ্যা ১,০৪,৫৬৮। মৃত্যু হয়েছে ৩৮৩০ জনের। ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে সংক্রামিত হয়েছেন ৩৪২৭ জন। মহারাষ্ট্রে সবচেয়ে খারাপ অবস্থা মুম্বইয়ের। সেখানে সংক্রামিতের সংখ্যা ৫৫ হাজার পেরিয়ে গিয়েছে। গুজরাতে সংক্রামিতের সংখ্যা বেড়ে হয়েছে ২৩,০৩৮। পশ্চিমের এই রাজ্যে মৃত্যু হয়েছে ১৪৪৮ জনের।