তৃতীয় দফার ভোটগ্রহণ শুরু বিহারে

214

পাটনা: তৃতীয় দফার ভোটগ্রহণ শুরু হল বিহারে। শনিবার সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ২৪৩টি বিধানসভা আসনের মধ্যে এই পর্বে ১৯ জেলার ৭৮টি আসনে ভোটগ্রহণ চলছে। ২ কোটি ৩৪ লক্ষ মানুষ নির্ধারণ করবে ১ হাজার ২০৪ জন প্রার্থীর ভাগ্য। কিন্তু দ্বিতীয় দফর মতোই তৃতীয় দফাতেও ভোট দিতে গিয়ে কঠিন পরিস্থিতির মুখে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। ভোটিং স্লিপ না থাকায় অনেকেই ভোট দিতে পারছেন না বলে অভিযোগ উঠেছে।

প্রসঙ্গত, তৃতীয় দফায় হেভিওয়েট প্রার্থীদের মধ্যে রয়েছেন বিজেপির নীরজ কুমার। প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মীয় তিনি। ছতরপুর বিধানসভা আসন থেকে তিনি লড়ছেন। বিহারিগঞ্জ থেকে কংগ্রেসের টিকিটে লড়ছেন প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী শরদ যাদবের মেয়ে সুভাষিনী শরদ যাদব। মুজফফরনগর থেকে লড়াই করছেন বিহার বিধানসভার স্পিকার তথা জনতা দল ইউনাউটেড নেতা বিজয়কুমার চৌধুরী এবং নগরোন্নয়ন মন্ত্রী তথা বিজেপি নেতা সুরেশকুমার শর্মা। এই দফায় ভোট হবে কোশী-সীমাঞ্চলেও। বিশেষজ্ঞরা বলছেন, ওই এলাকা এই পর্বে সবচেয়ে বড় ফ্যাক্টর হবে। জোর টক্কর হবে এনডিএ এবং মহাগঠবন্ধনের। তবে এই অঞ্চলে আসাদউদ্দিন ওয়াইসি-র অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম)-এর আধিপত্য বেশি রয়েছে।

- Advertisement -

এদিন সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে রাজ্যের ভোটারদের ভোট দিতে আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘বিহার বিধানসভা নির্বাচনের তৃতীয় দফা আজ। রাজ্যের সব ভোটারের কাছে অনুরোধ আপনারা ভোট দিন। গণতন্ত্রকে মজবুত করুন। তবে মাস্ক পরতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে ভুলবেন না।’