করোনাকালে বিহারে শুরু প্রথম দফার ভোট, জনগণের উদ্দেশে টুইটে বার্তা মোদির

329

নয়াদিল্লি: বিহারের ২৪৩টি বিধানসভা আসনের মধ্যে বুধবার প্রথম দফায় ৭১টি আসনে ভোটগ্রহণ চলছে। করোনা পরিস্থিতিতে এই প্রথম দেশে কোনও গুরুত্বপূর্ণ ভোটগ্রহণ পর্ব চলছে।

সমস্ত স্বাস্থ্যবিধি মেনে ভোটপ্রক্রিয়া সুষ্ঠু এবং নির্বিঘ্নে সম্পন্ন করার চেষ্টা করেছে নির্বাচন কমিশন। ভোটের আগেই করণীয় সম্পর্কে লম্বা ফিরিস্তি প্রকাশ করা হয়েছে কমিশনের তরফে। ভোটগ্রহণ কেন্দ্রে কড়া নিরাপত্তার পাশাপাশি সংক্রমণ মোকাবিলায় পর্যাপ্ত পরিমাণ হ্যান্ড স্যানিটাইজার এবং থার্মাল গানের বন্দোবস্ত করা হয়েছে। ভোটকর্মী থেকে প্রার্থীদের এজেন্ট এবং ভোটার, সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক ও ফেসকভার ব্যবহার করার নির্দেশ জারি করা হয়েছে। সমস্ত বুথ স্যানিটাইজ করা হয়েছে। প্রতিটি বুথে ১ হাজার জন ভোট দিতে পারবেন।

- Advertisement -

এদিন সকালে বিহার ভোট নিয়ে প্রথম টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি টুইটে লেখেন, ‘বিহার বিধানসভা নির্বাচনে আজ প্রথম দফায় ভোটগ্রহণ। কোভিড সম্পর্কিত সতর্কতা অবলম্বন করে আমি সকল ভোটারকে গণতন্ত্রের এই উৎসবে তাঁদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য অনুরোধ করছি। দূরত্ব বিধি মেনে চলুন। পাশাপাশি মাস্ক পরুন। মনে রাখবেন, আগে ভোট দিন, তারপরে জলপান!’ বিহারে পরের দুই দফায় ভোট হবে যথাক্রমে ৩ ও ৭ নভেম্বর। ফল প্রকাশিত হবে আগামী ১০ নভেম্বর।