একাধিক দাবি নিয়ে জন জাগরণ বাইক র‍্যালি কেপিপি-র

204

ফাঁসিদেওয়া, ২০ ডিসেম্বরঃ কামতাপুর প্রগ্রেসিভ পার্টির পক্ষ থেকে বিশাল জন জাগরণ বাইক র‍্যালি করা হল। রবিবার একাধিক দাবি নিয়ে ফাঁসিদেওয়া ব্লকের কান্তিভিটা মাঠ থেকে র‍্যালি শুরু করা হয়। এই কর্মসূচি থেকে ভাওয়াইয়া গানকে যথাযথ মর্যাদা, ২০২১ সালের মধ্যে কামতাপুরী ভাষায় পঠন-পাঠন চালু এবং কামতাপুরীদের জন্য আলাদা রাজ্যের দাবি তোলা হয়েছে।

একইসঙ্গে সম্প্রতি কোচবিহারে বীর চিলা রায়ের মূর্তি ভাঙার প্রতিবাদ করা হয়েছে। এদিনের কর্মসূচিতে সংগঠনের দার্জিলিং জেলা কমিটির সভাপতি প্রকাশ বর্মন, সংগঠনের জেলা সহসভাপতি রাজেন্দ্র নাথ রায় এবং ফাঁসিদেওয়া ব্লক সভাপতি নীরেন রায় সহ বিশিষ্ট নেতৃত্ব উপস্থিত ছিলেন। এদিনের মিছিলটি কান্তিভিটা মাঠ থেকে শুরু হয়ে হেচারি মোড়, রাঙ্গাপানি, মহানন্দা ব্যারেজ, হাতিরাম, গুয়াবাড়ি, ফাঁসিদেওয়া, গোয়ালটুলি মোড়, চটহাট, করণগছ হয়ে ফের কান্তিভিটার মাঠে গিয়ে শেষ হয়েছে।

- Advertisement -

প্রকাশ বর্মন জানিয়েছেন, কোচবিহারে চিলা রায়ের মূর্তি ভাঙার ঘটনার আমরা তীব্র নিন্দা করছি। এই চক্রান্তে যারা জড়িত, সেই দোষীদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। দাবি পূরণ করা না হলে, সংগঠনের দার্জিলিং জেলা কমিটি আগামীতে বৃহত্তর আন্দোলনে নামবে বলে তিনি হুঁশিয়ারি দিয়েছেন। এদিনের মিছিলে প্রায় একশো মোটরবাইকে প্রায় তিনশোর বেশি নেতা-কর্মী উপস্থিত ছিলেন।