বর্ধমান, ৮ ডিসেম্বরঃ মহার্ঘ পেঁয়াজ । ট্রাাফিক সচেতনতায় এবার অগ্নিমূল্যের সেই পেঁয়াজকেই কাজে লাগানো হল। মাথায় হেলমেট পড়ে ট্রাফিক নিয়ম মেনে যারাই বাইক চালাচ্ছেন তারাই উপহার স্বরুপ রবিবার পেলেন ১ কেজির পেঁয়াজের প্যাকেট। শুনতে  অবাক লাগলেও জনসাধারণের মধ্যে ট্রাফিক সচেতনতা জাগাতে এদিন এমনই অভিনব পন্থায় পথে নামেন পূর্ব বর্ধমানের পাল্লারোভ পল্লীমঙ্গল সমিতির সদস্যরা। তাঁরা ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ এই সচেতনতা বার্তা ছড়িয়ে দেবার পাশাপাশি  হেলমেট পরা বাইক চালকদের হাতে পেঁয়াজের প্যাকেট তুলে দেন।
আর যারা বিনা হেলমেটে বাইক চালাচ্ছিলেন তারা শুধু মহার্ঘ পেঁয়াজের প্যাকেট না পেয়ে আফসোস করেই এগিয়ে গেলেন । পল্লীমঙ্গল সমিতির সদস্যরা  এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত পাল্লারোডের সড়কপথে উপস্থিত থেকে এই অভিনব কর্মসূচি চালিয়ে যান।
পল্লীমঙ্গল সমিতির সম্পাদক সন্দীপন সরকার বলেন ,‘দুর্ঘটনায় প্রানহানী রুখতে ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ কর্মসূচিকে সামনে রেখে প্রতিনিয়ত সচেতনতা প্রচার চালানো হচ্ছে। এত কিছুর  পরেও সচেতন হতে চাইছেন না জনগনের একাংশ’। তিনি জানান, এদিন শয়ে শয়ে বাইক আরোহী পাল্লারোড  হয়ে নিজেদের গন্তব্যে গেলেন। কিন্তু  মাথায় হেলমেট পড়ে বাইক চালাচ্ছিলেন এমন মাত্র ৩২ জন  আরোহীর হাতে তাঁরা মহার্ঘ পেঁয়াজের প্যাকেট উপহার স্বরুপ তুলে দিয়েছেন।