বামফ্রন্ট চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করার কোনও প্রশ্নই ওঠে না : বিমান

152

কলকাতা: বিশাল জনসমর্থন পেয়েও নির্বাচনোত্তর পরিস্থিতিতে তৃণমূল কংগ্রেস ও বিজেপি যেভাবে সন্ত্রাস চালাচ্ছে তার বিরুদ্ধে তীব্র বিষোদগার করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। এরই সঙ্গে তাঁর পদত্যাগ নিয়ে যে গুজব উঠেছিল সে নিয়েও এদিন মন্তব্য করেন তিনি। নির্বাচনী ফল ঘোষণার পর সিপিএম ও বাম শরিক দলের নেতারা যেভাবে নেতৃত্বকে  দায়ী করেছেন সে বিষয়ে প্রশ্ন উঠতেই  তিনি জানান, সমস্ত সিদ্ধান্ত আলোচনার মাধ্যমে নেওয়া হয়েছিল। তবে যারা এখন বিরূপ মন্তব্য করছেন সে বিষয়ে জেলা কমিটির কাছ থেকে রিপোর্ট এলে দলের রাজ্য কমিটির বৈঠকে বিস্তারিত আলোচনা হবে।

নির্বাচনে ভরাডুবির দায়িত্ব নিজের কাঁধে নিয়ে বামফ্রন্ট চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করছেন বিমান বসু , এমনটাই গুজব রটেছিল গতকাল । সেই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি তা নাকচ করে দেন। তিনি বলেন, ‘সংবাদমাধ্যম মনের মাধুরী মিশিয়ে অনেক কিছু আজগুবি তথ্য ও গল্প প্রকাশ করতেই পারে।‘

- Advertisement -

এছাড়াও এদিন বিজেপির বিধানসভা বয়কটকে দেখে ১৯৭২ সালে বামেদের বিধানসভা বয়কটের প্রসঙ্গ তুলে ধরেন তিনি। তবে বিজেপির এই বয়কটের সঙ্গে বামেদের বয়কটকে তুলনা করতে তিনি নারাজ। অন্যদিকে, ভোট পরবর্তী হিংসার প্রসঙ্গ তুলে  তিনি বলেন, যারা রাকজনৈতিক হিংসার  বলি হয়েছেন তাদের পরিবারের দায়িত্ব রাজ্য সরকারকেই নিতে হবে। ইতিমধ্যেই এই সন্ত্রাসের পুঙ্খানুপুঙ্খ বিষয় তুলে ধরে স্বরাষ্ট্র সচিবের কাছে একটি ইমেল বার্তা পাঠিয়েছে বামফ্রন্ট। সেই ইমেইল বার্তায় অবিলম্বে রাজ্যজুড়ে সন্ত্রাস বন্ধের জন্য রাজ্যকে  তৎপর হওয়ার আহ্বানও জানানো হয়েছে।