পাঁচদিন বন্ধ থাকার পর খুলল বিন্নাগুড়ি চা বাগান

445

গোপাল মণ্ডল, বিন্নাগুড়ি: পাঁচদিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার খুলে গেল বিন্নাগুড়ি চা বাগান। স্বভাবতই এদিন বাগান খুলে যাওয়ায় খুশির মেজাজ শ্রমিকদের।

গতকাল রাতেই বাগান কর্তৃপক্ষ চা বাগানে ফিরে আসে। বাগান কর্তৃপক্ষ ফেরার কথা শুনেই রাতেই চা বাগানের শ্রমিকরা পুষ্পস্তবক দিয়ে চা বাগানের সিনিয়ার ম্যানেজার সহ সকলকে স্বাগত জানান। এদিন সকালে কাজে যোগ দিয়ে বাগানের শ্রমিকরা জানান, চা বাগানই তাঁদের রুজি, রুটি ও তাঁদের সন্তানদের ভবিষ্যত। কয়েকদিন চা বাগান বন্ধ থাকায় রুজি, রুটি নিয়ে চিন্তায় পড়ে গিয়েছিলেন তাঁরা। চা বাগান খুলে যাওয়ায় খুশি শ্রমিকরা।

- Advertisement -

প্রসঙ্গত, শ্রমিক আন্দোলনের জেরে গত ১৪ নভেম্বর ‘সাসপেনশন অফ ওয়ার্ক’-এর নোটিশ লাগিয়ে চা বাগান কর্তৃপক্ষ বাগান ছেড়ে চলে যায়। গতকাল শিলিগুড়িতে অ্যাডিশনাল লেবার কমিশনের উপস্থিতিতে চা বাগান মালিক পক্ষের প্রতিনিধি ও বিভিন্ন সংগঠনকে সঙ্গে নিয়ে একটি ত্রিপাক্ষিক বৈঠকের মাধ্যমে এদিন থেকে চা বাগানে কাজকর্ম স্বাভাবিক করার সিদ্ধান্ত নেওয়া হয়। এই বিষয়ে বিন্নাগুড়ি চা বাগানের সিনিয়ার ম্যানেজার নীরেন মিত্র জানান, এদিন বাগানে শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন। ফ্যাক্টরি ও চা পাতা তোলার কাজ আগের মতোই হয়েছে। বাগানে কোনও সমস্যা নেই। চা বাগান আগের অবস্থায় ফিরে আসায় শ্রমিকদের মতো তিনিও খুশি। বিন্নাগুড়ি চা বাগান যাতে আগের মতোই সুনামের সঙ্গে শ্রমিকদের সঙ্গে নিয়ে চলতে পারে সেই আশাই করেছেন তিনি।