পাহাড়ে প্রার্থী ঘোষণা বিনয় শিবিরের

156

শিলিগুড়ি: পাহাড়ের তিনটি বিধানসভা আসনে প্রার্থী ঘোষণা করলেন গোর্খা জনমুক্তি মোর্চা (২) সভাপতি বিনয় তামাং। কালিম্পং থেকে রুদেন লেপচা প্রার্থী হয়েছেন। মোর্চার বিনয় শিবিরের অত্যন্ত গুরুত্বপূর্ণ নাম রুদেল লেপচা। তিনি কালিম্পংয়ে দীর্ঘদিন ধরেই পার্টির বিভিন্ন কর্মকাণ্ডে যুক্ত রয়েছেন। ব্যবসায়ী হিসেবে তিনি যেমন সফল, তেমনই মোর্চা নেতা হিসেবে তাঁর যথেষ্ট পরিচিতি রয়েছে।

পাহাড়ে প্রার্থী ঘোষণা বিনয় শিবিরের| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

দার্জিলিং থেকে দলের যুব সভাপতি কেশবরাজ পোখরেলকে প্রার্থী করেছেন বিনয়। যুব নেতা হিসেবে দার্জিলিংয়ে যথেষ্ট প্রভাব রয়েছে কেশবের। অন্যদিকে, কার্শিয়াং বিধানসভা কেন্দ্র থেকে প্রত্যাশিতভাবেই দলের নারী মোর্চার নেত্রী ছিরিং দাহালকে প্রার্থী করা হয়েছে। একদা জিএনএলএফের অত্যন্ত গুরুত্বপূর্ণ নেত্রী তথা সুবাস ঘিসিং-ঘনিষ্ঠ তরাইয়ের দাপুটে নেত্রী ছিরিং দাহালকে প্রার্থী করেছেন বিনয়।

তিনজন প্রার্থীই আগামী ২৪ মার্চ তাঁদের মনোনয়নপত্র জমা দেবেন। এদিন থেকেই তাঁদের প্রচারে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিয়েছেন বিনয়। রবিবার প্রার্থী ঘোষণা কর্মসূচি উপলক্ষ্যে মংপুতে একটি জনসভা হয়। সেখানে বিনয় ছাড়াও দলের সাধারণ সম্পাদক অনীত থাপা সহ পাহাড়, তরাই ও ডুয়ার্সের বিভিন্ন এলাকা থেকে দলীয় নেতাকর্মীরা অংশ নিয়েছিলেন।