রেড ভলান্টিয়ারদের সঙ্গে জন্মদিন পালন খুদের

172

পলাশবাড়ি: করোনাকালে রেড ভলান্টিয়ারদের কাজের কথা জেনেছে বছর সাতেকের শিশু ইলিয়ানা রায়। তাই তার ইচ্ছেতেই সপ্তম বর্ষের জন্মদিন পালন করল পরিবার। মঙ্গলবার আলিপুরদুয়ার-১ ব্লকের পলাশবাড়িতে রেড ভলান্টিয়ারদের সঙ্গে জন্মদিনের কেক কাটল ইলিয়ানা। পাশাপাশি জন্মদিনের অনুষ্ঠানের খরচের টাকা দিয়ে রেড ভলান্টিয়ারদের মাধ্যমে শতাধিক অসহায় মানুষের দুপুরের খাবারের বন্দবস্তও করা হয়।

পলাশবাড়ির কলোনিপাড়ায় বাড়ি ইলিয়ানার। বাবা ধ্রুব রায় গ্রাম পঞ্চায়েত অফিসে চাকরি করেন। পরিবার সূত্রে খবর, টিভিতে খবর দেখে রেড ভলান্টিয়ারদের কাজের কথা জেনেছে ইলিয়ানা। করোনাকালে কীভাবে রেড ভলান্টিয়াররা ছুটে চলেছেন তা দেখেই ওই শিশুর মনে দাগ কাটে। এদিন দুপুরে রেড ক্যান্টিনে ১২২ জনের রান্না করা খাবার বিলি হয়। ভাত, ডাল, সবজি ও কাতল মাছ ছিল মেনুতে। এলাকার করোনা সংক্রামিতদের বাড়ি গিয়ে খাবার বিলি করেন রেড ভলান্টিয়াররা।

- Advertisement -

ইলিয়ানার বাবা ধ্রুব রায় বলেন, ‘মেয়ের মুখে এই প্রস্তাব শুনে প্রথমে বাড়ির সবাই অবাক হয়েছিল। ওর ইচ্ছেতেই এবার এভাবে জন্মদিন পালন করা হল।’ ছোট্ট ইলিয়ানা জানান, রেড ভলান্টিয়ারদের কাজের কথা শুনে ভালো লেগেছে। তাই এবার বাড়িতে কিছু না করে রেড ভলান্টিয়ার দাদা দিদিদের সঙ্গে জন্মদিনের কেক কাটার কথা ভাবি। বাড়ির সবাই এই প্রস্তাব মেনে নেওয়ায় ভালো লেগেছে।