ড. বি আর আম্বেদকরের জন্মদিন পালন হলদিবাড়িতে

152

হলদিবাড়ি: বাবাসাহেব ড. বি আর আম্বেদকরের জন্মদিন শ্রদ্ধার সঙ্গে পালিত হল হলদিবাড়িতে। বুধবার হলদিবাড়ি শান্তিনগর ইউনিক ক্লাবের তরফে ক্লাব প্রাঙ্গণে আম্বেদকরের প্রতিকৃতিতে মাল্যদান ও পুষ্পস্তবক প্রদানের মধ্যে দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। পরবর্তিতে নবনির্মিত বাসটার্মিনাসে অবস্থিত আম্বেদকরের পূর্ণায়ব মূর্তিতে শ্রদ্ধা জানান হয় ইউনিক ক্লাব ও হলদিবাড়ি আম্বেদকর স্মৃতি রক্ষা কমিটির তরফে।

আম্বেদকর স্মৃতি রক্ষা কমিটির তরফে দীর্ঘদিনের দাবি ছিল হলদিবাড়ি শহরে একটি পূর্ণায়ব আম্বেদকর মূর্তির প্রতিষ্ঠার। সেই অনুযায়ী হলদিবাড়ি বাজারের ট্র্যাফিক মোড়ে একটি পূর্ণায়ব মূর্তি প্রতিষ্ঠা করা হয়। রাস্তা সম্প্রসারণের জেরে মূর্তিটি হলদিবাড়ি নতুন বাসটার্মিনাসে বসানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

- Advertisement -

কিন্তু কয়েক মাস অতিক্রান্ত হয়ে গেলেও নতুন বাসস্ট্যান্ডে আম্বেদকরের মূর্তিটি দড়ি দিয়ে বাঁধা অবস্থায় পড়ে রয়েছে। আজ জন্মদিনেও মূর্তিটি দড়ি দিয়ে বাঁধা অবস্থায় চূড়ান্ত অবমাননা ভাবে পরে রয়েছে। সদস্যরা প্রতিবাদ জানিয়ে বাসস্ট্যান্ড প্রাঙ্গনে ছবি নিয়ে শ্রদ্ধা জানান। অবিলম্বে আম্বেদকরের মূর্তিটি সযত্নে প্রতিস্থাপন করার দাবি হলদিবাড়িবাসীর।