শুরু বিষাণ নাট্যমেলা, মঞ্চস্থ হবে ১১টি নাটক

96

গাজোল: ‘নাটকের জন্য হাঁটুন’ এই স্লোগানকে সামনে রেখে এক বর্ণময় শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হল বিষাণ নাট্যমেলা-২০২১। রবিবার সকালে নাট্য কলাকুশলী সহ পড়ুয়াদের উপস্থিতিতে বিষাণ প্রাঙ্গণ থেকে শুরু হয় এই শোভাযাত্রা। পরে নাট্য বিষয়ক সেমিনার আয়োজিত হয়। আলোচনার বিষয় ছিল ‘প্রসেনিয়াম থিয়েটার ও তার সমন্বয়ের খোঁজে’। আলোচনায় অংশগ্রহণ করেন রাজ্য আকাদেমির সদস্য সচিব ডঃ হৈমন্তী চট্টোপাধ্যায়, অধ্যাপক ডঃ বিকাশ রায়, সমীপেন্দ্র বন্দ্যোপাধ্যায়, অনুরাধা কুন্ডু, নাট্যব্যক্তিত্ব স্নেহাশীষ চৌধুরী, এবং শুভাশিস বন্দ্যোপাধ্যায়। নাট্যমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন রাজ্য আকাদেমির সদস্য সচিব ডঃ হৈমন্তী চট্টোপাধ্যায়।

সংস্থার নাট্য পরিচালক তাপস বন্দ্যোপাধ্যায় জানান, নাটকের শহর গাজোলে এবার নাট্যমেলা একটু দেরিতে শুরু হল। ডিসেম্বর-জানুয়ারি মাসে নাট্যমেলা না হওয়ায় গাজোলের প্রচুর দর্শক খোঁজখবর নিতে শুরু করেছিলেন। তাদের আমরা আশ্বস্ত করেছিলাম করোনার প্রকোপ একটু কমলেই নাট্যমেলা অনুষ্ঠিত হবে। তাই এবার মার্চ মাসে নাট্যমেলা অনুষ্ঠিত হচ্ছে।

- Advertisement -

নাট্যমেলাকে সফল করতে ভারত সরকারের সংস্কৃতি মন্ত্রক এবং পশ্চিমবঙ্গ সরকারের পাশাপাশি গাজোল ব্যবসায়ী সমিতি অন্যান্য প্রতিষ্ঠান এবং সাধারন মানুষ সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। এবারের নাট্যমেলায় ৫দিনে মোট ১১টি নাটক মঞ্চস্থ হবে। উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে, এবার টিকিট বিক্রিতে আমরা অভূতপূর্ব সাড়া পেয়েছি। আশা করছি প্রতিদিন ৬০০ থেকে ৭০০ দর্শক নাটক দেখতে আসবেন।