টাইগারের আপত্তিকর মন্তব্যের বিরুদ্ধে আইনের দ্বারস্থ বিজেপি নেতৃত্ব

85

বীরপাড়া: বিজেপির তিন প্রার্থী ও সাংসদের বিরুদ্ধে আপত্তিকর ও মানহানিকর মন্তব্য করার অভিযোগ উঠল আলিপুরদুয়ার জেলার মাদারিহাটের তৃণমূল প্রার্থী রাজেশ লাকড়া ওরফে টাইগারের বিরুদ্ধে। এই অভিযোগে ইতিমধ্যে আইনের দ্বারস্থ হয়েছেন মাদারিহাটের বিদায়ি বিধায়ক তথা বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা। শুক্রবার তিনি বীরপাড়া থানায় রাজেশ লাকড়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। মনোজবাবুর অভিযোগ, তৃণমূলের প্রার্থী রাজেশ লাকড়া সম্প্রতি একটি ডিজিটাল সংবাদমাধ্যমের ক্যামেরায় তাঁদের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেন। তাঁকে ছাড়াও সাংসদ জন বারলা, মাল বিধানসভার বিজেপি প্রার্থী মহেশ বাঘে, নাগরাকাটা বিধানসভার বিজেপি প্রার্থী পুনা ভেংরা বিরুদ্ধে আপত্তিকর ও হুমকি দিয়ে মন্তব্য করেছেন রাজেশ লাকড়া। মনোজবাবু জানান, এতে তাঁরা নিরাপত্তার অভাব বোধ করছেন। মাল ও নাগরাকাটার প্রার্থী এবং সাংসদ জন বারলাও আলাদা আলাদা অভিযোগ দায়ের করবেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, মাদারিহাট বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে ১০ এপ্রিল। নাগরাকাটা ও মাল কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে ১৭ এপ্রিল। ওই কেন্দ্রগুলিতে ভোটের ঠিক আগের দিন রাজেশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করায় ফের বিজেপি ও তৃণমূলের মধ্যে রাজনৈতিক তরজা তুঙ্গে উঠেছে।

- Advertisement -

ভোটের আগে ওই ডিজিটাল সংবাদমাধ্যমে সাক্ষাৎকারের সময় মাদারিহাটের তৃণমূল প্রার্থী রাজেশ লাকড়া আদিবাসীদের অধিকার, জন বারলা, মনোজ টিগ্গা, পুনা ভেংরা, মহেশ বাঘে, বিজেপি ও কেন্দ্রীয় সরকারের সম্পর্কে কিছু মন্তব্য করেন যার মধ্যে কয়েকটি মন্তব্য নিয়ে আপত্তি তুলেছে বিজেপি। তবে রাজেশ লাকড়ার বক্তব্য, তিনি কারও মানহানি করেননি। কোনও হুমকিও দেননি। তিনি যা বলেছেন আদিবাসী সম্প্রদায়ের স্বার্থেই বলেছেন।

একসময়ের আদিবাসী বিকাশ পরিষদ ও পরে মূলনিবাসী আদিবাসী বিকাশ পরিষদের নেতা রাজেশ লাকড়া এবার মাদারিহাটে তৃণমূলের প্রার্থী হয়েছেন। বীরপাড়া থানা সূত্রে জানানো হয়েছে, অভিযোগ পেয়ে তদন্ত শুরু হয়েছে।