বিমল ঘনিষ্ঠকে পাহাড়ের দায়িত্ব দিল বিজেপি

414

শিলিগুড়ি: কালিম্পংয়ের কল্যাণ দেওয়ানকে দার্জিলিং জেলা সভাপতির দায়িত্ব দিল বিজেপি। দার্জিলিং এবং কালিম্পং পাহাড় নিয়ে বিজেপির সাংগঠনিক জেলা রয়েছে। এতদিন এই সাংগঠনিক জেলার সভাপতি ছিলেন মনোজ দেওয়ান। কিন্তু সাংগঠনিকভাবে পাহাড়ে গত কয়েক বছরে বিজেপি সেভাবে মাথা তুলে দাঁড়াতে পারেনি।

বিমল ঘনিষ্ঠকে পাহাড়ের দায়িত্ব দিল বিজেপি| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

এতদিন বিমল গুরুংয়ের নেতৃত্বাধীন গোর্খা জনমুক্তি মোর্চার কাঁধে ভর দিয়ে পাহাড়ে রাজত্ব করেছে বিজেপি। কিন্তু এবার বিমলরাও বিজেপি শিবির থেকে সরে গিয়ে তৃণমূল শিবিরে। কাজেই পাহাড়ে দলীয় সংগঠনকে মজবুত করতেই মনোজ দেওয়ানকে সরিয়ে বিমল গুরুংয়ের অন্যতম আস্থাভাজন হিসেবে পরিচিত কল্যাণ দেওয়ানকে দায়িত্ব দিল বিজেপি।

কল্যাণ দেওয়ান মাস দুয়েক আগেও বিমল গুরুং শিবিরের নেতা হিসেবেই পরিচিত ছিলেন। কিন্তু বিমল কলকাতায় ফেরা এবং তৃণমূল শিবিরে যোগ দেওয়ার পর তা মেনে নিতে পারেননি এই প্রবীণ মোর্চা নেতা। সেই সময় থেকেই তিনি মোর্চা ছেড়ে বিজেপির সঙ্গে যোগাযোগ শুরু করেন। শনিবার বিজেপির রাজ্য সহ সভাপতি তথা অফিস ইনচার্জ প্রতাপ বন্দ্যোপাধ্যায় এক বিজ্ঞপ্তিতে কল্যাণ দেওয়ানকে বিজেপির দার্জিলিং সাংগঠনিক জেলা সভাপতি করার কথা জানিয়েছেন।