বাবুলকে বিশ্বাসঘাতক তকমা বিজেপির

138

কলকাতা: পদ্মশিবির ছেড়ে ঘাসফুল শিবিরে যোগ দিতেই বাবুল সুপ্রিয়কে বিশ্বাসঘাতক তকমা দিল বিজেপি। শনিবার দুপুরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, দলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েনের উপস্থিতিতে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। আর তিনি ঘাসফুল শিবিরে যোগ দিতেই তাঁকে বিশ্বাসঘাতক তকমা দিয়েছে বিজেপি।

বাবুলের দলবদলের পর বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছিলেন, তিনি কিছু বলবেন না। যা বলার দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য বলবেন। সেই মতো বিকেলে শমীক বলেন, ‘বাবুল কেন তৃণমূলে গিয়েছেন, তা বলতে পারব না। তবে তিনি বিশ্বাসঘাতকতা করেছেন।’

- Advertisement -

সম্প্রতি মন্ত্রিত্ব খোয়ান বাবুল সুপ্রিয়। এ নিয়ে তিনি ক্ষোভ প্রকাশও করেন। রাজনীতি ছাড়ার ঘোষণার পাশাপাশি সাংসদ পদও ছেড়ে দেবেন বলে জানান তিনি। তারপরই জরুরি বৈঠকে বসেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সেই বৈঠকের পর বাবুল জানান, তিনি রাজনীতি ছেড়ে দিলেও সাংসদ পদ ছাড়ছেন না। একইসঙ্গে তিনি জানিয়েছিলেন, অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দেবেন না। তবে এদিন আচমকাই তৃণমূলে বাবুলের যোগদান ঘিরে রীতিমতো শোরগোল পড়েছে রাজনৈতিক মহলে।