পড়ুয়াকে ধর্ষণ করে খুনের ঘটনার প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ বিজেপির

413

দীপঙ্কর মিত্র, রায়গঞ্জ: সদ্য মাধ্যমিক উর্ত্তীর্ণ এক পড়ুয়াকে ধর্ষণ করে খুন করার প্রতিবাদে রায়গঞ্জের শিলিগুড়ি মোড়ে প্রায় ৩০ মিনিট ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাল বিজেপিকর্মীরা। রবিবার প্রবল বৃষ্টির মধ্যে হাতে ছাতা নিয়ে জাতীয় সড়ক অবরোধ করেন তারা। দুপুর আড়াইটা থেকে তিনটা পর্যন্ত অবরোধ চলে। রায়গঞ্জের পাশাপাশি কালিয়াগঞ্জ, হেমতাবাদ ও ইটাহারে অবরোধ করে বিজেপি কর্মীরা।

সদ্য মাধ্যমিক পাশ করা এক পড়ুয়াকে অপহরনের পর তাকে প্রথমে গণধর্ষণ এবং পরে খুন করে ফেলে দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় চোপড়া ও ইসলামপুরের বিভিন্ন এলাকা। এই ঘটনার প্রতিবাদে রায়গঞ্জের শিলিগুড়ি মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। বিজেপির জেলা সভাপতি বিশ্বজিত লাহিড়ী এদিনের কর্মসুচীতে নেতৃত্ব দেন।

- Advertisement -

জানা গিয়েছে, মৃত পড়ুয়ার নাম মাম্পি সিংহ। শনিবার রাতে বাড়ি থেকে অপহরণ করে নিয়ে এসে তারপর তাকে গণধর্ষণ করে দুস্কতিরা। এরপর তাকে খুন করে স্থানীয় একটি চা বাগান সংলগ্ন বটগাছের নিচে দুষ্কৃতীরা ফেলে রেখে চলে যায় বলে অভিযোগ। অভিযোগ উঠেছে তৃণমূল আশ্রিত দুস্কতিরা এই কাজ করেছে। বিজেপির জেলা সভাপতি বিশ্বজিত লাহিড়ী জানান, এই ঘটনায় কারা যুক্ত রয়েছে সেই বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। এলাকায় যেখানে মৃতদেহটি পাওয়া গেছে সেখানে দুটি সাইকেল, আধার কার্ড, দুটি ছাতা ও মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। অবিলম্বে দুস্কৃতিদের গ্রেপ্তার করতে হবে।

তিনি জানান, রাত থেকেই মেয়েটিকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। সারারাত এবং সকালবেলা বিভিন্ন জায়গায় খোঁজ করার পর সকালে অবশেষে একটি বটগাছের নিচে মেয়েটির মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। তাকে গণধর্ষণ করে বিষ খাইয়ে খুন করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। এই ঘটনার প্রতিবাদে এবং দোষীদের শাস্তির দাবিতে রায়গঞ্জ, ইসলাম পুর চোপড়া সহ বিভিন্ন জায়গায় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন বাসিন্দারা। অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করা না হলে তারা বিক্ষোভ এবং অবরোধ চালিয়ে যাবেন বলেও হুঁশিয়ারি দেন তিনি। বাম নেতৃত্বও এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। সিপিএমের জেলা সম্পাদক অপূর্ব পাল ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করে দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।