বাম-কংগ্রেসের ভোট তৃণমূলে যাওয়ায় পরাজয়, মন্তব্য দধিরামের

75

মেখলিগঞ্জ: লোকসভা ভোটে বামের ভোট রামে যাওয়ার কথা স্পষ্ট করেছিল তৃণমূল। একুশের বিধানসভা ভোটে লোকসভার উলটোটা ঘটল বলে দাবি মেখলিগঞ্জ আসনের বিজেপি প্রার্থী দধিরাম রায়ের। তাঁর কথায়, ওই বিধানসভা আসনে সংযুক্ত মোর্চার প্রাপ্ত ভোট ৬৮৫৩। তাদের ভোট ব্যাংক গেছে তৃণমূলের ঝুলিতে গেছে। অন্যদিকে তাঁর দাবি, মেখলিগঞ্জের সংখ্যালঘু মানুষ একদমই বিজেপিকে বিশ্বাস করেননি। স্বাভাবিকভাবেই মেখলিগঞ্জ আসনে পরাজয় বলেই স্পষ্ট করেন তিনি। যদিও তিনি জানান, পরাজয়ের নেপথ্যে কি কি কারণ থাকতে পারে তা জানতে দলীয় পর্যায়ে আলোচনা হবে শীঘ্রই।

প্রত্যাশা ছিল। যদিও জয় অধরাই থেকে গিয়েছে। তবে প্রাপ্ত ভোট আর একটু বেশি আশা করলেও যা হয়েছে তা সন্তোষজনক দাবি দধিরাম রায়ের। বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর দলীয় পর্যায়ে এখনও মূল্যায়ন হয়নি তবে প্রাথমিকভাবে হারের জন্য সংযুক্ত মোর্চাকে দায়ী করলেন মেখলিগঞ্জের বিজেপি প্রার্থী। শুধু মোর্চার ভোট তৃণমূলে যাওয়াই নয়। আরও একাধিক কারণে জয় অধরা থেকে যায় বলে দাবি করেন তিনি।তাঁর কথায়, পরেশচন্দ্র অধিকারীর টাকার কাছে হেরে গিয়েছেন তিনি।

- Advertisement -

দধিরামবাবুর দাবি, ভোটে হেরে যাওয়া মানে সব শেষ নয়। তিনি জানান, মানুষের পাশে ছিলাম, আছি, আগামীতেও থাকব। সংগঠনের কাজে মন দেব।

অন্যদিকে ভোটে টাকা ওড়ানোর অভিযোগ উড়িয়ে সদ্য জয়ী পরেশ অধিকারী জানান, দধিরাম রায় কেন হেরেছেন তা জানি না। তবে মানুষ আমাকে চেয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সরকার চেয়েছে তাই আমি জয় লাভ করেছি।