কলকাতার বিভিন্ন বুথে বিজেপি প্রার্থীদের ঘিরে বিক্ষোভ, গাড়ি ভাঙচুর

178

কলকাতা, ১৯ মেঃ কলকাতার লোকসভা আসনগুলির বিভিন্ন বুথে বিক্ষোভের মুখে পড়তে হল বিজেপি প্রার্থীদের। যাদবপুর আসনের প্রার্থী অনুপম হাজরার গাড়িও ভাঙচুর করা হয়েছে। ঘটনায় অভিযোগের তির তৃণমূল কংগ্রেসের দিকে। কলকাতা উত্তর আসনের অন্তর্গত তিলজলার দুটি বুথে ছাপ্পা ভোট চলছে খবর পেয়ে সেখানে যায় বিজেপি প্রার্থী রাহুল সিনহা। বুথে ঢুকে প্রিসাইডিং অফিসারের সঙ্গে কথা বলেন তিনি। কিন্তু বুথেই বাইরে আসতেই রাহুল সিনহাকে ঘিরে বিক্ষোভ শুরু হয়। তাঁকে লক্ষ্য করে ‘চোর হ্যায়’ স্লোগান ওঠে। তড়িঘড়ি সেখান থেকে চলে যান রাহুল সিনহা। বিজেপির অভিযোগ, তৃণমূল পরিকল্পনা করে এই ঘটনা ঘটিয়েছে। যদিও তৃণমূলের দাবি, স্থানীয় বাসিন্দারাই বিজেপির ওপর ক্ষোভে এই কাজ করেছেন। এর সঙ্গে তাদের দলের কোনো যোগ নেই।

শহরের অন্যপ্রান্তে যাদবপুর লোকসভা আসনের অন্তর্গত একটি বুথে পরিদর্শনে গিয়ে হামলার মুখে পড়তে হয় বিজেপি প্রার্থী অনুপম হাজরাকে। তাঁর কনভয়ে হামলা চালানো হয় বলে অভিযোগ। যাদবপুরের একটি বুথে তৃণমূলের মহিলাকর্মীরা ছাপ্পা ভোট দিচ্ছে খবর পেয়ে সেখানে যান অনুপম। আর সেখানে পৌঁছানো মাত্রই মহিলাদের বিক্ষোভের মুখে পড়েন তিনি৷ যারা ছাপ্পা দিচ্ছিল, সেই মহিলারাই তাঁকে বুথ থেকে বের করে দিতে চান বলে অভিযোগ৷ তৃণমূলের মদতেই তারা একাজ করছেন বলে অভিযোগ অনুপমের৷ ঘটনায় বুথের নিরাপত্তার দায়িত্বে থাকা জওয়ান, নিরাপত্তা বাহিনীর সঙ্গে কথা বলেন তিনি।

উত্তর কলকাতার জোড়াসাঁকোর একটি বুথে ভোট দিতে যান কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের প্রার্থী বাবুল সুপ্রিয়। ভোট দিয়ে বেরনোর পর তাঁকে ঘিরেও বিক্ষোভ দেখানো হয়। ‘গো ব্যাক’ স্লোগান দেওয়া হয়। বাবুলের সঙ্গে থাকা নিরাপত্তাকর্মীরা পরিস্থিতি সামাল দেন।