ফালাকাটার পথসভায় পুলিশকে তোপ বিজেপির

212

ফালাকাটা: ২০২১-এর বিধানসভা নির্বাচনকে টার্গেট করে ফালাকাটায় লাগাতার পথসভার মাধ্যমে প্রচার চালিয়ে যাচ্ছে বিজেপি। রোজ ৩-৪টি জনবহুল জায়গায় গেরুয়া শিবিরের পথসভায় মানুষের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। মণ্ডল ও জেলা স্তরের নেতারা সেইসব পথসভায় বক্তব্যের মাধ্যমে তৃণমূল কংগ্রেস ও রাজ্য সরকারের তুলোধনা করছেন। বৃহস্পতিবার এক সময় তৃণমূলের শক্ত ঘাঁটি বলে পরিচিত পাঁচ মাইলের পথসভায় উপস্থিত ছিলেন বিজেপির জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা, সাংসদ জন বারলা সহ জেলা ও মণ্ডল স্তরের নেতারা। এদিন দলের শীর্ষ নেতারা তৃণমূলের কংগ্রেসের পাশাপাশি ফালাকাটা থানার পুলিশকে বেনজির ভাষায় আক্রমণ করেন। যদিও বিজেপির এই পথসভা ও ভাষণকে গুরুত্ব দিতে চায়নি তৃণমূল কংগ্রেস। শাসক দলের নেতারা পাঁচ মাইলে পালটা বড় কর্মসূচির মাধ্যমে বিজেপিকে টেক্কা দেওয়ার কথা জানিয়েছেন।

এদিন বিজেপির জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা পুলিশের ভূমিকা নিয়ে প্রকাশ্যে সমালোচনা করেন। তিনি বলেন, ‘ফালাকাটার পুলিশ তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করে বিজেপির কর্মকর্তাদের মিথ্যা মামলায় ফাঁসাচ্ছে। আমরা ক্ষমতায় আসছি। তখন পুলিশের ওই কর্তাদের আমরা দেখে নেব।’ কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্প চালু না হওয়ায় মুখ্যমন্ত্রীর ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন গঙ্গাপ্রসাদ শর্মা। ২০১৪ সালের পর নরেন্দ্র মোদির নেতৃত্বে কেন্দ্রীয় সরকার এখনও পর্যন্ত সাধারণ মানুষের জন্য কী কী কাজ করেছে, তা তুলে ধরেন সাংসদ জন বারলা। এছাড়া এদিনের পথসভায় উপস্থিত ছিলেন দলের জেলা সাধারণ সম্পাদক দীপক বর্মন, দুই জেলা সহ সভাপতি ভূষণ মোদক, নারায়ণ মণ্ডল প্রমুখ।

- Advertisement -

যদিও বিজেপির এই পথসভাকে গুরুত্ব দিতে চায়নি তৃণমূল কংগ্রেস। দলের ফালাকাটা ব্লক সভাপতি সুভাষ রায় বলেন, ‘ওদের পথসভায় লোক হচ্ছে না। ওরা শুধু বড় বড় ভাষণই দিতে পারবে। কিন্তু আমরা মানুষের সঙ্গে আছি। প্রশাসন মানুষের দুয়ারে যাচ্ছে। পাঁচ মাইলে আমাদের সংগঠন ঠিকই আছে। আগামীতে ওখানে আমাদের কর্মসূচিতে কত লোক হয়, সেটা দেখিয়ে দেওয়া হবে।’