চোপড়া হিংসা কাণ্ডে গ্রেপ্তার বিজেপি জেলা সম্পাদক সুবোধ সরকার

383

চোপড়া:  উত্তর দিনাজপুর জেলা সম্পাদক সুবোধ সরকারকে শুক্রবার ফালাকাটা থেকে গ্রেপ্তার করল চোপড়া থানার পুলিশ। চোপড়ায় কিশোরীর অস্বাভাবিক মৃত্যুর প্রতিবাদে সংঘটিত হিংসার ঘটনায় যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। যদিও এরআগেই সেদিনের হিংসার ঘটনার নেপথ্যে মূলত বিজেপি নেতৃত্বকে দায়ী করছেন পুলিশ।

প্রাথমিক তদন্তের পর পুলিশ সূত্র জানায়, প্রেমঘটিত সম্পর্কের জেরে ওই দিন বিষক্রিয়ায় কিশোরীর  মৃত্যু হয়। ঠিক তার এক দিন পরেই একই এলাকা থেকে এক কিশোরের দেহ উদ্ধার হয়। ময়না তদন্তে পুলিশ নিশ্চিত, কিশোর ও কিশোরী দুজনেরই বিষক্রিয়ায় মৃত্যু হয়। তাদের কারোরই শরীরে কোনও রকম বাহ্যিক বা অভ্যন্তরীণ আঘাত ছিল না।

- Advertisement -

উল্লেখ্য,গত রবিবার প্রথমে চোপড়া থানার চতুরাগছ এলাকা থেকে এক সদ্য মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ কিশোরী অচৈতন্য অবস্থায় উদ্ধার হয়। হাসপাতালে নেওয়ার পথেই ওই কিশোরীর মৃত্যু হয়। এই ঘটনার বিরুদ্ধে ধর্ষণ ও খুনের অভিযোগ এনে দিনভর বিক্ষোভ অবরোধ উত্তাল হয়ে ওঠে গোটা এলাকা। রাজ্য সড়ক, জাতীয় সড়কে টানা কয়েক ঘণ্টা অবরোধ বিক্ষোভের জেরে পরিস্থিতি বেসামাল হয়ে উঠে। আন্দোলকারীদের  সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধ বেধে যায়। একের পর এক গাড়িতে আগুন লাগিয়ে দেওয়ারও অভিযোগ ওঠে বিক্ষোভকারীদের বিরুদ্ধে। ভাঙচুর করা হয় বেশ কিছু যানবাহন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে কার্যত হিমশিম খেতে হয়। সেদিন রাতেই অবশ্য পুলিশ কিশোরীর ময়নাতদন্তের রিপোর্ট সামনে আনেন। পুলিশ সূত্রে জানানো হয়, ওই কিশোরীর বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে। তার শরীরে যৌন নিগ্রহের কোনও চিহ্ন পাওয়া যায়নি।