রামচন্দ্রকে নিয়ে বিজেপি ব্যবসা করছে, বলেলেন মন্ত্রী স্বপন দেবনাথ

427

বর্ধমান, ২৯ নভেম্বরঃ সাধারণ মানুষ রামচন্দ্রকে পুজো করলেও, বিজেপি রামচন্দ্রের নাম নিয়ে রাজনীতি করা ছাড়াও ব্যবসা করছে। রবিবার বর্ধমানের বীজয়রামে অনুষ্ঠিত দলীয় সভা থেকে এই ভাষাতেই বিজেপির রামচন্দ্র প্রীতিকে কটাক্ষ করলেন পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। পালটা কটাক্ষ করে বিজেপি নেতৃত্ব স্বপন দেবনাথের রাম ভক্তিকে স্বাগত জানিয়েছেন।

মন্ত্রী স্বপন দেবনাথ এদিন বলেন, রামচন্দ্র কারও একার হতে পারে না। রামচন্দ্রকে চোখে দেখেননি ঠিকই, তবে তিনি অবতার।তিনি আমাদের আরাধ্য দেবতা। কিন্তু, বিজেপি অবতার রামচন্দ্রকে রাস্তায় নামিয়ে দিয়েছে। ওরা চায়ের দোকানে খৈনি ডলতে ডলতে বলছেন জয় শ্রী রাম, মদ খেতে খেতে বলছেন জয় শ্রী রাম।

- Advertisement -

মন্ত্রীর আরও অভিযোগ, পিচ রাস্তার ওপরে জয়শ্রী রাম লেখা হচ্ছে। সেই লেখায় পা পড়ছে, গাড়ির চাকা চলে যাচ্ছে। এইসব করে কী ওনারা রামচন্দ্রের প্রতি খুব সম্মান দাখাচ্ছেন! যে রামচন্দ্র আমদের সবার মনের মনিকোঠায় আছেন, তাঁকে আসলে ওরা অশ্রদ্ধা করছেন। স্বপনবাবু দাবি করেন, রামচন্দ্রের নামে বিজেপি নাটক করছে। ব্যবসার পাশাপাশি রাজনীতিও করছে বিজেপি।

স্বপন দেবনাথের এই মন্তব্যকে কটাক্ষ করে বিজেপির জেলা সভাপতি সন্দীপ নন্দি বলেন, তৃণমূলের নেতাদেরও এখন রামচন্দ্রের প্রতি ভক্তি বেড়েছে জেনে খুব ভাল লাগছে। বিলম্বে হলেও বিজেপি ওদের মধ্যে রামভক্তি জাগ্রত করতে পেরেছে এটাই বড় কথা।