গোর্খাদের ভোট-মেশিন হিসেবে ব্যবহার করেছে বিজেপি: বিমল গুরুং

375

নকশালবাড়ি: গোর্খাদের ভোট-মেশিন হিসেবে ব্যবহার করেছে বিজেপি, সোমবার নকশালবাড়িতে এসে এমনই মন্তব্য করলেন গোর্খা জনমুক্তি মোর্চা ১-এর সভাপতি বিমল গুরুং। এদিন তিনি নকশালবাড়িতে জন সম্পর্ক অভিযানে অংশ নেন। পাশাপাশি নকশালবাড়ি বাজারের মহিষহাটি ময়দানে কর্মী-সমর্থকদের সঙ্গে বৈঠক করেন। কর্মসূচিতে রোশন গিরিও উপস্থিত ছিলেন। দুজনে তারাবাড়িতে এদিন সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন।

সোমবার মহিষহাটি ময়দানে জনসভায় বিমল বলেন, ‘বারো বছর ধরে গোর্খারা বিজেপির অন্ধভক্ত হয়ে কাজ করেছেন। আমাদের ভোট-মেশিন হিসেবে ব্যবহার করা হয়েছে। যার ফলে দার্জিলিং থেকে বিজেপি তিনবার সাংসদ পেয়েছে। গোটা দেশে বিজেপি সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গিতে কাজ করে চলেছে। নরেন্দ্র মোদি, অমিত শা গোর্খাদের যে স্বপ্ন দেখিয়েছিলেন, তার একটিও পূরণ করেননি।’ গোর্খা রেজিমেন্টের বিভিন্ন পদে কেন্দ্রীয় সরকার অন্যদের নিয়োগপত্র দিচ্ছে, গোর্খাদের বঞ্চিত করা হচ্ছে বলেও এদিন অভিযোগ করেন বিমল।

- Advertisement -

এদিকে, উত্তরবঙ্গ সফরে তৃণমূল যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিমল গুরুং এবং বিনয় তামাং গোষ্ঠীর নেতাদের আলাদা আলাদাভাবে বৈঠকের কথা রয়েছে। সেই প্রসঙ্গে বিমল বলেন, ‘অভিষেক বন্দ্যোপাধ্যায় এদিন আমাকে কোনও বৈঠকে ডাকেননি। তিনি নিজের কাজে শিলিগুড়িতে এসেছেন। আর আমি জন সম্পর্ক অভিযানে তরাই অঞ্চলে এসেছি। তাই দেখা করার কোনও প্রশ্নই উঠে না। আগামী বিধানসভা নির্বাচনে পাহাড়ে গোর্খা জনমুক্তি মোর্চার প্রার্থী থাকবে। তবে তরাই অঞ্চলে আমরা তৃণমূল কংগ্রেস প্রার্থীদের সমর্থনে প্রচার করব।’